কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলিতে ‘৩ সন্ত্রাসী নিহত’

ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরে শ্রীনগরের উপকণ্ঠে নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিন সন্ত্রাসী নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2021, 07:19 AM
Updated : 31 Dec 2021, 07:19 AM

পাঠানচকে রাতভর এ গোলাগুলির ঘটনা ঘটে; নিহতদের মধ্যে চলতি মাসে পুলিশ বাসে হামলায় জড়িত জইশ-ই-মোহাম্মদের এক সদস্যও আছে বলে দাবি তাদের।

বন্দুকযুদ্ধে পুলিশের তিন সদস্য এবং সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের এক সদস্য আহত হয়েছে বলে পুলিশের বরাত দিয়ে জানিয়েছে এনডিটিভি।

শুক্রবার পুলিশের কর্মকর্তারা জানান, পাঠানচকে বন্দুকযুদ্ধে নিহত জইশ-ই-মোহাম্মদের সদস্য সুহাইল আহমেদ রাঠের শ্রীনগরের উপকণ্ঠে জেওয়ান ক্যাম্পের কাছে পুলিশের এক বাসে হামলায় জড়িত ছিলেন। ওই হামলায় তিন পুলিশ সদস্যের মৃত্যু হয়েছিল।

পাঠানচকে নিরাপত্তা বাহিনীর এই অভিযানের মধ্য দিয়ে জম্মু ও কাশ্মীরে সম্প্রতি সশস্ত্র পুলিশ সদস্যদের ওপর হওয়া হামলায় জড়িত সকল সন্ত্রাসীকে ‘নির্মূল’ করা হল, বলছে কাশ্মীর জোন পুলিশ।

এ নিয়ে ৩৬ ঘন্টায় তিনটি বন্দুকযুদ্ধে নিহত সন্ত্রাসীর সংখ্যা বেড়ে নয়ে দাঁড়াল।

পাঠানচকের আগে অনন্তনাগ ও কুলগাম জেলায় দুটি পৃথক গোলাগুলির ঘটনায় দুই পাকিস্তানি নাগরিকসহ জইশ-ই-মোহাম্মদের (জেইএম) ৬ সন্ত্রাসী নিহত হয় বলে জানিয়েছিল ভারতের নিরাপত্তা বাহিনী।

গত ১০ ডিসেম্বর কাশ্মীরের বান্দিপোরায় গুলশান চক এলাকায় সন্ত্রাসীদের হামলায় দুই পুলিশ সদস্য নিহত হন। তার তিনদিনের মাথায় পুলিশ বাসে হামলার ঘটনা ঘটে।