সাইকেল চালিয়ে হাসপাতালে গিয়ে সন্তানের জন্ম দিলেন নিউ জিল্যান্ডের এমপি

প্রসব বেদনার মধ্যে নিজে সাইকেল চালিয়ে হাসপাতালে পৌঁছে সন্তানের জন্ম দিয়েছেন নিউ জিল্যান্ডের পার্লামেন্ট সদস্য জুলি অ্যান জেন্টার।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2021, 07:22 AM
Updated : 28 Nov 2021, 07:22 AM

স্থানীয় সময় রোববার দিবাগত রাত ২টার দিকে তিনি সাইকেল চালিয়ে হাসপাতালের উদ্দেশ্যে রওনা দেন; ঘণ্টাখানেক পর তার মেয়ের জন্ম হয় বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

“বড় খবর। আজ ৩টা ৪ মিনিটের দিকে আমরা আমাদের পরিবারের নতুন সদস্যকে স্বাগত জানিয়েছি। প্রসব বেদনার মধ্যে সাইকেল চালানোর পরিকল্পনা ছিল না আমার, কিন্তু হয়ে গেছে,” সন্তান পৃথিবীর মুখ দেখার কয়েক ঘণ্টা পর ফেইসবুক পেইজে দেওয়া এক পোস্টে এমনটাই জানিয়েছেন গ্রিন পার্টির সদস্য জেন্টার।

৫০ লাখ মানুষের দেশ নিউ জিল্যান্ড তাদের রাজনীতিকদের সাধাসিধে আচরণের জন্য খ্যাত। দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ডা আ’ডার্নের দায়িত্বে থাকা অবস্থায় মাতৃত্বকালীন ছুটি নেওয়া এবং জাতিসংঘের এক বৈঠকে তিন মাসের শিশু সন্তানকে নিয়ে যাওয়া ও তাকে স্তন্যপান করানোর ঘটনা বিশ্বজুড়ে বাহবা পেয়েছিল।

জুলি অ্যান জেন্টারের ফেইসবুক থেকে নেওয়া

সাইকেল চালিয়ে হাসপাতালে গিয়ে সন্তান জন্মদানের অভিজ্ঞতা অবশ্য এবারই প্রথম নয় জেন্টারের। ২০১৮ সালে প্রথম সন্তান জন্ম দেওয়ার সময়ও তিনি এমনটা করেছিলেন বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম, সেসময় তিনি ছিলেন দেশটির নারী বিষয়ক মন্ত্রী।

যুক্তরাষ্ট্র-নিউ জিল্যান্ডের দ্বৈত নাগরিক জেন্টার মিনেসোটায় জন্ম নিলেও ২০০৬ সালে প্রশান্ত মহাসাগরীয় দেশটিতে চলে আসেন।

তিনি গ্রিন পার্টির পরিবহন সংক্রান্ত বিষয়ের মুখপাত্র; আর তার ফেইসবুক প্রোফাইলে লেখা রয়েছে ‘আমি আমার সাইকেলকে ভালোবাসি’।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক