নেদারল্যান্ডসে দক্ষিণ আফ্রিকা থেকে আসা ৬১ জনের কোভিড পজিটিভ

দক্ষিণ আফ্রিকা থেকে আসা বিমান যাত্রীদের মধ্যে ৬১ জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে বলে নেদারল্যান্ডসের স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2021, 03:36 PM
Updated : 27 Nov 2021, 04:18 PM

শুক্রবার আসা যাত্রীদের মধ্যে তারা ছিলেন এবং তাদের কেউ করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনে আক্রান্ত কি না, তা দেখতে তাদের ফের পরীক্ষা করা হচ্ছে বলে শনিবার জানিয়েছে দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, নতুন আবিষ্কৃত ওমিক্রন ভ্যারিয়েন্ট নিয়ে উদ্বেগে নেদারল্যান্ডস সরকার দক্ষিণ আফ্রিকার সঙ্গে বিমান চলাচল স্থগিত করার আগেই শুক্রবার দেশটি থেকে আসা দু’টি ফ্লাইটে প্রায় ৬০০ যাত্রী আমস্টারডামের স্কিফোল বিমানবন্দরে নামেন, তাদের মধ্যে ৬১ জনের কোভিড-১৯ ধরা পড়ে।

নেদারল্যান্ডসের স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবার থেকে দক্ষিণ আফ্রিকা, বতসোয়ানা, এসওয়াটিনি, লেসোথো, মোজাম্বিক, নামিবিয়া ও জিম্বাবুয়ে থেকে যারা এসেছেন তাদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছেন তারা এবং তাদের যত দ্রুত সম্ভব পরীক্ষা করার আহ্বান জানানো হয়েছে।

শুক্রবারের ফ্লাইটগুলোর যাত্রীদের অন্যান্য ভ্রমণকারীদের থেকে আলাদ রাখা হয়েছিল এবং পরীক্ষায় যাদের পজিটিভ পাওয়া গেছে তাদের বিমানবন্দরের কাছে একটি হোটেল আইসোলেশনে রাখা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়টির একজন মুখপাত্র বলেন, আইসোলেশনে থাকা এসব যাত্রীদের মধ্যে কেউ নতুন ভ্যারিয়েন্টটিতে আক্রান্ত কি না, তা শনিবার রাতের আগে জানা যাবে না।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক