রাশিয়ায় খনি দুর্ঘটনায় ১১ শ্রমিকের মৃত্যু, এখনও আটকা কয়েক ডজন

রাশিয়ার সাইবেরিয়ায় এক কয়লা খনি দুর্ঘটনায় অন্তত ১১ শ্রমিকের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2021, 08:08 AM
Updated : 25 Nov 2021, 12:25 PM

খনিটির ভেতর এখন আরও কয়েক ডজন শ্রমিক আটকা পড়ে আছে; কিন্তু বিস্ফোরণের ঝুঁকি থাকায় তাদেরকে উদ্ধারের অভিযান আপাতত স্থগিত রাখা হয়েছে বলে জানিয়েছে জরুরি সেবা বিভাগ।

বৃহস্পতিবার কেমোরোভা অঞ্চলের লিজতিজনায়া খনির একটি বায়ুচলাচল খাদে আগুন ধরে গেলে খনিটি ধোঁয়ায় ভরে যায় বলে স্থানীয় জরুরি সেবা বিভাগের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা তাস।

এখন পর্যন্ত ১১ জনের মৃত্যু হয়েছে, বাকিরা এখনও খনিটির ভেতরে অছে, আঞ্চলিক গভর্নর সার্গেই সিভিলেভ বার্তা সংস্থা আরআইএকে এমনটাই বলেছেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

“বিস্ফোরণের ঝুঁকি থাকায় অনুসন্ধান ও উদ্ধার অভিযান আপাতত স্থগিত রাখা হয়েছে,” আরআইএ’কে বলেছেন জরুরি সেবা বিভাগের অনামা এক কর্মকর্তা।

আহত কয়েক ডজন শ্রমিককে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে; চারজনের অবস্থা গুরুতর।

জরুরি বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে,  ধোঁয়া ছড়িয়ে পড়ার সময় খনিটির ভেতর ২৮৫ জনের মতো ছিল; তাদের মধ্যে অন্তত ২৩৯ জনকে উপরে তুলে আনা সম্ভব হয়েছে।

“এখন গাঢ় ধোঁয়া নেই, ভেতরে আগুন নেই বলেও আমরা আশা করছি। ভেতরে আটকা পড়াদের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না; যোগাযোগের যে ব্যবস্থা ছিল, তা কাজ করছে না, ” টেলিগ্রাম চ্যানেলে দেওয়া ভিডিও মন্তব্যে এমনটাই বলেছেন সিভিলেভ।