আফগানিস্তানে মসজিদে বিস্ফোরণ, কয়েকজন আহত

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় নানগহর প্রদেশের স্পিনগর জেলায় একটি মসজিদে বিস্ফোরণ ঘটেছে। এতে মসজিদের ইমামসহ অন্তত ১২ জন আহত হওয়ার খবর জানিয়েছেন স্থানীয় অধিবাসীরা।

>>রয়টার্স
Published : 12 Nov 2021, 05:12 PM
Updated : 12 Nov 2021, 05:12 PM

এলাকার এক বাসিন্দা অটল শিনওয়ারি জানান, শুক্রবার দুপুর দেড়টার দিকে এই বিস্ফোরণ ঘটে। মসজিদের ভেতরেই রাখা বিস্ফোরকের বিস্ফোরণ ঘটে বলে ধারণা প্রকাশ করেছেন তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক তালেবান কর্মকর্তা বিস্ফোরণের খবর নিশ্চিত করেছেন। হতাহতের আশঙ্কাও প্রকাশ করেছেন। তবে এ ব্যাপারে বিস্তারিত আর কিছু জানাননি তিনি।

তাৎক্ষণিকভাবে কেউ এই বিস্ফোরণের দায় স্বীকার করেনি। গত কয়েক সপ্তাহ ধরেই আফগানিস্তানে বিভিন্ন মসজিদে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটছে। আগের হামলাগুলো শিয়া মসজিদে চালানো হয়েছে এবং সুন্নি জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) সেসব হামলার দায় স্বীকার করেছে।

কিন্তু এবারের হামলাটি হয়েছে সুন্নি মুসলিমদের মসজিদে। হতাহতের সংখ্যা নিয়ে ভিন্ন ভিন্ন তথ্য পাওয়ার কথা জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। স্থানীয় বাসিন্দা শিনওয়ারি মসজিদের ইমামসহ ১২ জন আহত হওয়ার কথা জানালেও আরেক বাসিন্দা জানান, ১৫ জন আহত হয়েছেন। তাদের মধ্যে ৩ জনের অবস্থা গুরুতর।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক