পাকিস্তানে দুই দিনে নিরাপত্তা বাহিনীর ৮ সদস্য নিহত

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশ দুই দিনে বিভিন্ন হামলা ও বোমা বিস্ফোরণে নিরাপত্তা বাহিনীর আট সদস্য নিহত হয়েছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2021, 06:23 AM
Updated : 28 Oct 2021, 07:30 AM

পাকিস্তান সামরিক বাহিনীর গণমাধ্যম শাখা আইএসপিআরের বরাতে ডন অনলাইন জানিয়েছে, বুধবার ভোররাতে পাকিস্তান-আফগানিস্তান সীমান্ত বেড়া পার হয়ে খাইবার পাখতুনখোয়ার কুরাম জেলায় প্রবেশের চেষ্টা করেছিল সন্ত্রাসীরা, কিন্তু সেনারা দ্রুত পদক্ষেপ নিয়ে তাদের চেষ্টা ব্যর্থ করে দেয়।

এ সময় দু’পক্ষের মধ্যে তীব্র গোলাগুলিতে পাকিস্তান সেনাবাহিনীর দুই সৈন্য নিহত হন।

পৃথক আরেকটি ঘটনায় প্রদেশটির লাক্কি মারওয়াত জেলায় চার পুলিশ কর্মকর্তা নিহত হন। মঙ্গলবার রাতে লাক্কি মারওয়াত ও মিনওয়ালির মধ্যবর্তী ব্যস্ত সড়কে পুলিশের একটি টহল দলের ওপর সন্ত্রাসীদের চোরাগোপ্তা হামলায় এরা নিহত হন। 

একজন পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, মোটরসাইকেলে থাকা সশস্ত্র ব্যক্তিরা পুলিশের গাড়িতে গুলিবর্ষণ করে দ্রুত পালিয়ে যায়। হামলাকারীদের ধরতে পুলিশের একটি বড় দল সেখানে অভিযান শুরু করেছে।

বুধবার উত্তর ওয়াজিরিস্তানের তিনটি পৃথক এলাকায় বোমা হামলায় দুই সেনা নিহত ও অপর একজন আহত হন। এদের মধ্যে একজন আফগান সীমান্তের কাছে দেগান এলাকায় রাস্তার পাশে পেতে রাখা বোমা বিস্ফোরণের শিকার হন। অপরজন রাজমাক তেহশিলের গারিয়ুম এলাকায় আরেকটি বোমা বিস্ফোরণে নিহত হন। 

মিরালির নিকটবর্তী তাপেসি আড্ডায় আরেকটি বোমা বিস্ফোরণে সেনাবাহিনীর এক নায়েক আহত হন। তাকে মিরালির হাসপাতালে ভর্তি করা হয়েছে।