বিজেপির নির্বাহী কমিটিতে মিঠুন, বাদ মেনকা-বরুণ, সুব্রামানিয়ান

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের আগে ভারতীয় জনতা পার্টিতে (বিজেপি) যোগ দেওয়া অভিনেতা মিঠুন চক্রবর্তী এবার দলটির নির্বাহী কমিটিতেও স্থান পেয়েছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2021, 10:53 AM
Updated : 8 Oct 2021, 10:53 AM

বৃহস্পতিবার বিজেপির প্রেসিডেন্ট ৮০ সদস্যবিশিষ্ট নতুন যে নির্বাহী কমিটি ঘোষণা করেছেন তাতে মিঠুন ছাড়াও পশ্চিমবঙ্গ থেকে বেশ কয়েকজন স্থান পেয়েছেন।

আনন্দবাজার জানিয়েছে, এবারের কমিটিতে মেনকা গান্ধী ও বরুণ গান্ধীর স্থান হয়নি, বাদ পড়েছেন একসময়ের প্রভাবশালী বিজেপি নেতা, সাবেক মন্ত্রী সুব্রামানিয়ান স্বামীও।

বাদ পড়ার পর সুব্রামানিয়ান তার টুইটার অ্যাকাউন্ট থেকে বিজেপির পরিচয়ও ঝেড়ে ফেলেছেন, এখন সেখানে নিজের পরিচয় রেখেছেন কেবল রাজ্যসভার সাংসদ, মন্ত্রিপরিষদের সাবেক সদস্য, হার্ভার্ড থেকে অর্থনীতিতে পিএইচডি ও অধ্যাপক।

কংগ্রেস নেতা রাহুল গান্ধীর চাচাতো ভাই বরুণের সঙ্গে বিজেপির শীর্ষ নেতাদের দূরত্ব যে প্রকট, তা বোঝা যাচ্ছিল। লখিমপুরের ঘটনায় বরুণ ও তার মা মেনকা বিজেপির কড়া সমালোচনা করেছিলেন।

বাদ পড়ার পর বরুণ বলেছেন, ৫ বছর ধরে তিনি বিজেপির নির্বাহী কমিটির সভায় যান না।

বিজেপিতে সংসদীয় কমিটির পর সবচেয়ে প্রভাবশালী এ নির্বাহী কমিটিতে কেন্দ্রীয় সভাপতি জেপি নাড্ডা, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, লালকৃষ্ণ আদভানি, মুরলী মনোহর জোশী, রাজনাথ সিং, অমিত শাহ, নিতীন গড়কড়ি, পীযূষ গয়ালের নামও আছে।