ফ্লোরিডায় দর্শনার্থীদের ভিড়ে পিকআপ ট্রাকের ধাক্কায় নিহত ১

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় এলজিবিটিকিউ সম্প্রদায়ের ‘গৌরব পদযাত্রা’ দেখতে জড়ো হওয়ার লোকজনের ভিড়ের মধ্যে একটি পিকআপ ট্রাক ঢুকে পড়ার ঘটনায় একজন নিহত ও অপর একজন আহত হয়েছেন।

>>রয়টার্স
Published : 20 June 2021, 07:13 AM
Updated : 20 June 2021, 07:13 AM

শনিবার ফ্লোরিডা রাজ্যের দক্ষিণাঞ্চলীয় শহর ফোর্ট লডারডেলে এ ঘটনা ঘটেছে বলে স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে। 

লোকজনকে চাপা দেওয়ার এ ঘটনার জন্য দায়ী ট্রাক চালককে পুলিশ গ্রেপ্তার করেছে বলে মিয়ামি টেলিভিশন স্টেশন ডব্লিউএসভিএনকে জানিয়েছেন শহরটির মেয়র ডিন ট্রানট্যালিস।

চালকের উদ্দেশ্য জানা যায়নি বলে জানিয়েছে পুলিশ, কিন্তু ট্রানট্যালিস ঘটনাটিকে এলজিবিটিকিউ সম্প্রদায়ের ওপর ইচ্ছাকৃত আক্রমণ বলে বর্ণনা করেছেন।

ডব্লিউএসভিএনের প্রতিবেদনে বলা হয়েছে, ওই চালক এমন ভান করছিলেন যেন তিনি উয়িলটন ম্যানোর্স স্টোনওয়াল গৌরব পদযাত্রার অংশ, কিন্তু তাকে সরে যেতে বলার পর হঠাৎ সে গাড়ির গতি বাড়িয়ে দেয়।

এক বিবৃতিতে ফোর্ট লডারডেল পুলিশের গোয়েন্দা আলী অ্যাডামসন বলেছেন, “ঘটনার বিষয়ে তদন্ত চলমান আছে আর আমরা সব ধরনের সম্ভাবনা খতিয়ে দেখছি।”

ঘটনার বিষয়ে পুলিশ ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এফবিআই) সঙ্গে কাজ করছে বলে জানিয়েছেন তিনি। 

ওই ঘটনার পর দুই গুরুতর আহতকে স্থানীয় মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখানে একজনকে মৃত ঘোষণা করা হয় ও অপরজন বেঁচে যাবেন বলে আশা করা হচ্ছে। হতাহতরা দু’জনই পুরুষ।

উয়িলটন ম্যানোর্স পুলিশ বিভাগ এক টুইটে জানিয়েছে, “শোচনীয় এ ঘটনার পর স্টোনওয়াল গৌরব পদযাত্রা বাতিল করা হয় কিন্তু উৎসব চলবে।”  

ডেমোক্র্যাটিক প্রতিনিধি ডেবি ওয়াসারম্যান শলজ ওই পদযাত্রায় ছিলেন। তিনি নিরাপদ আছেন, এক টুইটে এমনটি জানালেও একজনের প্রাণহানি ও অপরজন গুরুতর আহত হওয়ার ঘটনায় তিনি ‘গভীরভাবে মর্মাহত’ হয়েছেন বলে জানিয়েছেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক