তলোয়ার দিয়ে কেক কাটলেন ব্রিটিশ রানি

শিল্পোন্নত দেশগুলোর জোট জি-৭ এর সম্মেলনের সাইডলাইনে যুক্তরাজ্যের কর্নওয়ালে এক আয়োজনে আচার-অনুষ্ঠানে ব্যবহৃত হয় এমন একটি তলোয়ার দিয়ে কেক কেটেছেন রানি এলিজাবেথ।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 June 2021, 08:31 AM
Updated : 13 June 2021, 08:54 AM

প্রিন্স অব ওয়েলস অ্যান্ড ডাচেস অব কর্নওয়ালের টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করা এক ভিডিওতে রানিকে শনিবারের ওই অনুষ্ঠানে উপস্থিত অন্যদের সঙ্গে কথাবার্তা বলতেও দেখা গেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

“খাবার ও বন্ধুত্ব ভাগাভাগি করে নিতে এবং নতুন নতুন যোগাযোগ সৃষ্টিতে মানুষকে উৎসাহিত করতে নেওয়া উদ্যোগ বিগ লাঞ্চের পৃষ্ঠপোষক হচ্ছেন ডাচেস অব কর্নওয়াল। রানির প্লাটিনামজয়ন্তীর অংশ হিসেবে বিগ জুবিলি লাঞ্চও হবে,” অ্যাকাউন্টের এক পোস্টে এমনটাই লেখা হয়েছে।

“আজকের বিগ লাঞ্চ অনুষ্ঠান শেষ করতে রানিকে বিগ লাঞ্চ কেক কাটতে আমন্ত্রণ জানানো হয়,” বলা হয় অন্য এক টুইটে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে অনুষ্ঠানে কেক কাটতে ছুরির প্রসঙ্গ এলে ৯৫ বছর বয়সী ব্রিটিশ রানিকে বলতে শোনা যায়, “আমি জানি এখানে… এটি এমন একটা কিছু যা আরও অস্বাভাবিক।”

শনিবার রানি উইন্ডসর প্রাসাদে তার আনুষ্ঠানিক জন্মদিন উপলক্ষে আয়োজিত এক সামরিক অনুষ্ঠানও উপভোগ করেন। ২১ এপ্রিল তার সত্যিকারের জন্মদিন হলেও, প্রতিবছর জুনের দ্বিতীয় শনিবার তার আনুষ্ঠানিক জন্মদিন উদ্‌যাপিত হয়।

এপ্রিলে স্বামী প্রিন্স ফিলিপের মৃত্যুর পর এবারই প্রথম এ আয়োজন হল। ‘ট্রুপিং দ্য কালার’ নামের এই অনুষ্ঠানে রানির সঙ্গে তার চাচাতো ভাই ডিউক অব কেন্টও ছিলেন।