দ্বিতীয় সন্তানের বাবা-মা হলেন হ্যারি-মেগান

নতুন সদস্য এসেছে যুক্তরাজ্যের প্রয়াত প্রিন্সেস ডায়ানার ছোট ছেলে প্রিন্স হ্যারির পরিবারে। ফের মা হয়েছেন ডাচেস অব সাসেক্স মেগান মার্কল। কন্যাসন্তানের জন্ম দিয়েছেন তিনি।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2021, 04:48 PM
Updated : 6 June 2021, 05:21 PM

বিবিসি জানায়, শুক্রবার সকালে ক্যালিফোর্নিয়ার সান্তা বারবারা হাসপাতালে এই কন্যাশিশুর জন্ম হয়েছে। মা এবং শিশু উভয়ই সুস্থ এবং ভালো আছেন বলে জানানো হয়েছে এক বিবৃতিতে ।

প্রিন্স হ্যারির মা এবং দাদির প্রতি শ্রদ্ধাস্বরূপ শিশুটির নাম রাখা হয়েছে লিলিবেট ‘লিলি’ ডায়ানা মাউন্টব্যাটেন-উইন্ডসর।

ব্রিটিশ রাজপরিবারে রানি দ্বিতীয় এলিজাবেথের ডাক নাম লিলিবেট। সেখান থেকেই রাখা হয়েছে ‘লিলিবেট’ নামটি। আর মাঝের নাম ‘ডায়ানা’ প্রয়াত প্রিন্সেস ডায়ানাকে স্মরণ করে রাখা।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শুক্রবার ১১:৪০ এ জন্ম নেওয়া লিলিবেটের ওজন সাত পাউন্ডের বেশি। স্ত্রী ও সদ্যজাত কন্যাকে নিয়ে প্রিন্স হ্যারি হাসপাতাল থেকে বাড়িতে ফিরে গেছেন।

লিলিবেট রানি দ্বিতীয় এলিজাবেথের একাদশ প্রপ্রৌত্রী এবং ব্রিটিশ সিংহাসনের ‍অষ্টম উত্তরাধিকারী।

এক বার্তায় হ্যারি-মেগান দম্পতি সবাইকে ধন্যবাদ দিয়ে লেখেন, ‘‘ঈশ্বরের আশীর্বাদে ৪ জুন আমাদের মেয়ে লিলির জন্ম হয়েছে। আমরা যেমনটা কল্পনা করেছিলাম সে তার থেকেও বেশি কিছু।”

“সারা বিশ্ব থেকে আমাদের জন্য যে ভালোবাসা ও প্রার্থনা করা হয়েছে তার জন্য আমরা চিরকৃতজ্ঞ। আমাদের পরিবারের খুবই বিশেষ এই সময়ে আপনাদের মহানুভবতা এবং সমর্থনের জন্য আপনাদের ধন্যবাদ।”

এর আগে ২০১৯ সালে হ্যারি-মেগান দম্পতির প্রথম পুত্র সন্তান আর্চি হ্যারিসন মাউন্টব্যাটেন-উইন্ডসরের জন্ম হয়।