ফিলিপিন্সে অগভীর জলে আটকে যাওয়া কার্গো জাহাজের ৪ ক্রুর মৃতদেহ উদ্ধার

ফিলিপিন্সের দক্ষিণাঞ্চলে অগভীর জলে আটকে যাওয়া একটি কার্গো জাহাজের ৪ ক্রুর মৃতদেহ উদ্ধার করার কথা জানিয়েছে দেশটির কোস্ট গার্ড।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2021, 12:07 PM
Updated : 21 April 2021, 12:07 PM

বুধবার পর্যন্ত জাহাজটির ৭ ক্রুকে জীবিত উদ্ধার করা হয়েছে এবং আরও ৯ ক্রুর খোঁজে অভিযান চলছে, বলেছে তারা।

এলসিটি সেবু গ্রেট ওশান নামের ওই জাহাজটি নিকেলের আকরিক ও দুই হাজার লিটার ডিজেল বহন করছিল।

সোমবার সুরিগাও দেল নর্তে প্রদেশে উপকূলের অগভীর পানিতে জাহাজটি আটকে যায়; ক্রুরা অবশ্য তার আগেই কার্গো জাহাজটি ছেড়ে যায় বলে ফিলিপিন্সের কোস্ট গার্ডের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

পরে ক্রুদের মধ্যে ৪ জনের মৃতদেহ তীরে ভেসে ওঠে। আর দক্ষিণাঞ্চলীয় প্রদেশটির বিভিন্ন অংশে স্থলে পৌঁছাতে পারা ৭ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে জানান কোস্ট গার্ডের কর্মকর্তা গেলি রোজালেস।

তিনি বলেন, সমুদ্রের প্রতিকূল আবহাওয়া থেকে রক্ষা পেতে কার্গো জাহাজটি অন্য একটি প্রদেশের উপকূলের কাছে আশ্রয় নিচ্ছিল, এমন সময় এর নোঙর ভেঙে যায়। পরে স্রোতের তোড়ে ভেসে জাহাজটি সুরিগাও দেল নর্তের দিতে চলে আসে ও অগভীর জলে আটকে যায়। 

রয়টার্স জানিয়েছে, ঘণ্টায় ১৯৫ কিলোমিটার বাতাসের ঘূর্ণিঝড় সুরিগাঁয়ের কারণে কয়েকদিন ধরেই ফিলিপিন্সের আশপাশের সমুদ্র উত্তাল; এর প্রভাব দেশটির পূর্বাঞ্চলের অনেক এলাকায়ও টের পাওয়া যাচ্ছে।

ফিলিপিন্সের দুর্যোগ কর্মকর্তারা সুরিগাঁয়ের প্রভাবে বুধবার পর্যন্ত তিনজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। ১০ জন আহত ও একজন এখনও নিখোঁজ বলেও জানিয়েছেন তারা।

ফিলিপিন্সে প্রতিবছর গড়ে প্রায় ২০টি ক্রান্তীয় ঝড় আঘাত হানে।