বাকিংহাম প্যালেস ‘মিথ্যা জিইয়ে রাখছে’, অভিযোগ মেগানের

ব্রিটিশ প্রিন্স হ্যারির স্ত্রী ডাচেস অব সাসেক্স মেগান মার্কল বলেছেন, তার ও তার স্বামীর বিরুদ্ধে মিথ্যা জিইয়ে রেখে বাকিংহাম প্যালেস তাদের কাছ থেকে নীরবতা প্রত্যাশা করতে পারে না।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2021, 03:22 PM
Updated : 4 March 2021, 03:22 PM

জনপ্রিয় মার্কিন উপস্থাপক অপরাহ উইনফ্রের নেওয়া হ্যারি ও তার স্ত্রীর এক সাক্ষাৎকারের ভিডিও ক্লিপে মেগানকে এ কথা বলতে দেখা গেছে বলে জানিয়েছে বিবিসি।

যুক্তরাষ্ট্রে আগামী রোববার এবং যুক্তরাজ্যে সোমবার সাক্ষাৎকারটি প্রচারিত হওয়ার কথা। এতে হ্যারি-মেগানের রাজপরিবারের দায়িত্ব ছেড়ে দেওয়া এবং যুক্তরাজ্য ছেড়ে যুক্তরাষ্ট্রে বসবাসের প্রসঙ্গও থাকবে বলে অনুমান করা হচ্ছে।

সাক্ষাৎকারের ৩০ সেকেন্ডের একটি টিজার ছেড়েছে সিবিএস। সেখানে উইনফ্রেকে ডাচেস অব সাসেক্সের উদ্দেশ্যে বাকিংহাম প্যালেস বিষয়ে প্রশ্ন করতে দেখা গেছে।

“আজ আপনি আপনার সত্য কথাগুলো বলছেন, রাজপ্রাসাদ তা শুনছে, এটা নিয়ে আপনার অনুভূতি কি?,” জানতে চান উইনফ্রে।

এর উত্তরে মেগান বলেন, “আমি জানি না তারা কিভাবে এটা প্রত্যাশা করে, এত সময় পরেও আমরা চুপ থাকবো, যেখানে ফার্ম (রাজপ্রাসাদ) আমাদের বিরুদ্ধে মিথ্যাকে জিইয়ে রাখতে সক্রিয় ভূমিকা পালন করছে।”

উইনফ্রের সঙ্গে হ্যারি-মেগানের এ সাক্ষাৎকার রেকর্ড হওয়ার পর বুধবার টাইমসের এক প্রতিবেদনে ডাচেস অব সাসেক্সের বিরুদ্ধে রাজপরিবারের দায়িত্বে থাকা অবস্থায় ২০১৮ সালে কেনসিংটন প্যালেসের কয়েক কর্মীর সঙ্গে খারাপ আচরণ করার এক অভিযোগ পাওয়ার দাবি করে। 

মেগান এ অভিযোগ অস্বীকার করলেও বাকিংহাম প্যালেস জানিয়েছে, তারা অভিযোগটি নিয়ে ‘গভীর উদ্বিগ্ন’। পুরো বিষয়টি খতিয়ে দেখারও আশ্বাস দিয়েছে তারা।