হার মেনে নিতে ট্রাম্পকে বুঝিয়েছেন জামাতা কুশনার

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে হার স্বীকার না করার গোঁ ধরে বসে থাকা ডনাল্ড ট্রাম্পকে এই বাস্তবতার মুখে দাঁড় করানো নিয়ে অনেকেই যখন ছিলেন চিন্তিত, ঠিক তখনই তার কাছে এগিয়ে যান জামাতা জ্যারড কুশনার।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2020, 01:14 PM
Updated : 8 Nov 2020, 01:14 PM

সিএনএন এর এক হোয়াইট হাউস সংবাদদাতা তার দুই সূত্রের কাছ থেকে এ খবর পাওয়ার কথা জানিয়েছেন। জ্যারেড কুশনার ট্রাম্পের মেয়ে জামাই হওয়ার পাশাপাশি একজন বিশ্বস্ত উপদেষ্টাও।

প্রেসিডেন্ট নির্বাচনে শনিবার ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী জো বাইডেন জয়ী হওয়ার খবর সিএনএন-এ আসা মাত্রই ট্রাম্প শিবির থেকে এক বিবৃতি দিয়ে বলা হয়েছিল, “বাইডেন তাড়াহুড়ো করে জয়ী হওয়ার মিথ্যা দাবি করছেন। লড়াই শেষ হতে ঢের দেরি।”

বিবৃতিতে ট্রাম্প বলেছিলেন, “গণতন্ত্রের দাবি এবং জনগণের প্রাপ্য অনুযায়ী সত্যিকারের ভোট গণনা না পাওয়া পর্যন্ত আমি বিশ্রাম নেব না।” ভোট নিয়ে সোমবার ট্রাম্প শিবির আইনি লড়াই শুরু করবে বলেও বিবৃতিতে জানানো হয়।

এরপরই জ্যারেড কুশনার শ্বশুর ট্রাম্পের কাছে যান তাকে হার স্বীকার করে নেওয়ার বিষয়টি বোঝানোর জন্য।

কিন্তু ট্রাম্পের ঘনিষ্ঠজনরা গণমাধ্যমকে জানিয়েছেন, ট্রাম্পের প্রথাগতভাবে বাইডেনকে জয়ের জন্য অভিনন্দন জানিয়ে পরাজয় স্বীকার করে নেওয়া, এনমকী বাইডেনের সঙ্গে কথা বলারও সম্ভাবনা নেই।

জো বাইডেন ও কমলা হ্যারিসের প্রচার শিবিরের ডেপুটি ম্যানেজার কেট শনিবার রাতেই বলেছেন, নির্বাচনে জয়ী হওয়ার পর থেকে এখন পর্যন্ত বাইডেনের সঙ্গে ট্রাম্পের কোনও কথা কিংবা যোগাযোগ হয়নি। এমনকী দুইপক্ষের প্রচার শিবিরের প্রতিনিধিদের মধ্যেও কোনও কথাবার্তা হয়নি।