পেনসিলভেইনিয়ায় ট্রাম্পের চেয়ে আরও এগিয়ে বাইডেন

অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্যাটলগ্রাউন্ড রাজ্য পেনসিলভেইনিয়ায় ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন প্রতিদ্বন্দ্বী প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের চেয়ে আরও এগিয়ে গেছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2020, 03:36 AM
Updated : 7 Nov 2020, 04:25 AM

সিএনএন জানিয়েছে, আলগেইনি কাউন্টি থেকে আসা নতুন ভোট গণনার পর শুক্রবার রাতে ফল প্রকাশ করা হয়, এরপর ট্রাম্পের চেয়ে ২৭ হাজার ১৩০ ভোটে এগিয়ে যান বাইডেন।

আলগেইনির নির্বাহী কর্মকর্তা রিচ ফেটজেরাল্ড জানান, ৯ হাজার ২৮৮ ভোট গণনার পর দেখা যায় বাইডেন পেয়েছেন ৭ হাজার ৩০০ ভোট ও ট্রাম্প ১ হাজার ৮৭৫ ভোট। 

এর আগে পেনসিলভেইনিয়ার স্থানীয় সময় শুক্রবার দুপুরে ট্রাম্পের চেয়ে ১৩ হাজার ৫৫ ভোটে এগিয়ে ছিলেন বাইডেন।

২০ ইলেকটোরাল ভোটের রাজ্য পেনসিলভেইনিয়ায় এ পর্যন্ত ৯৬ শতাংশ ভোট গণনা হয়েছে। মোট ভোটের ৪৯ দশমিক ৬ শতাংশ পেয়েছেন বাইডেন আর রিপাবলিকান প্রার্থী ট্রাম্প পেয়েছেন ৪৯ দশমিক ২ শতাংশ ভোট।

২৫৩ ইলেটোরাল ভোট পেয়ে ট্রাম্পের চেয়ে (২১৪ ভোট) অনেকটা এগিয়ে রয়েছেন বাইডেন। পেনসিলভেইনিয়ায় জয়ী হতে পারলেই বাইডেন নির্বাচিত হওয়ার জন্য প্রয়োজনীয় ২৭০টিরও বেশি ইলোকটোরাল ভোট পেয়ে যাবেন।

শুক্রবার স্থানীয় সময় সকালে পেনসিলভেইনিয়ার সবচেয়ে বড় শহর ফিলাডেলফিয়ার নির্বাচনী কর্মকর্তারা জানিয়েছেন, সেখানে ভোট গণনা শেষ হতে কয়েক দিনও লেগে যেতে পারে।

কেবল ফিলাডেলফিয়াতেই ৪০ হাজারের মত ভোট গণনার অপেক্ষায় আছে, যেগুলোর বেশিরভাগই প্রভিশনাল, মিলিটারি ব্যালট।

তখন সিএনএন জানিয়েছিল, পুরো পেনসিলভেইনিয়া রাজ্যে ডাক যোগে আসা ১ লাখ ৭৫ হাজার ৮৮০টি ভোট গণনার অপেক্ষায় আছে।

শুক্রবার বাইডেনের সমর্থকদের দিন শুরু হয়েছিল কয়েকটি গুরুত্বপূর্ণ রাজ্যের চূড়ান্ত ফলের ভাবনা নিয়ে; বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে তা অনেকটা লাঘব হয়।

ডেলাওয়ার রাজ্যের উইলমিংটন থেকে আনুষ্ঠানিক প্রচার শুরু করেছিলেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন; এখন সেইখানেই তার সমর্থকরা উৎসবের প্রস্তুতি নিচ্ছেন। এখানে বাইডেনের ভাষণ দেওয়ার কথা আছে।