যুক্তরাষ্ট্রে দুই পুলিশ কর্মকর্তাকে গুলি

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে কম্পটন শহরে গুলিতে দুই পুলিশ কর্মকর্তা গুরুতর আহত হয়েছেন। তাদের ওপর চোরাগোপ্তা হামলা হয়েছে বলে ভাষ্য পুলিশের।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Sept 2020, 01:54 PM
Updated : 13 Sept 2020, 01:54 PM

শনিবার রাতে এ ঘটনা ঘটে বলে লস অ্যাঞ্জেলেস কাউন্টি শেরিফের কার্যালয় থেকে এক টুইটে জানানো হয়েছে।

বলা হয়েছে, ‘‘টহল গাড়িতে বসে থাকার সময় একজন পুরুষ ও একজন নারী পুলিশ কর্মকর্তা বন্দুকধারীর হামলার শিকার হয়েছেন।”

‘‘তাদের দুইজনের শরীরেই একাধিক গুলি বিদ্ধ হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক। হাসপাতালে তাদের চিকিৎসা চলছে।”

শেরিফের কার্যালয় থেকে টুইটারে হামলার ঘটনার একটি সিসিটিভি ফুটেজও পোস্ট করা হয়েছে বলে জানায় বার্তা সংস্থা রয়টার্স। ভিডিওতে এক ব্যক্তিকে পুলিশ কর্মকর্তাদের গাড়ির কাছে গিয়ে গুলি ছুড়ে পালিয়ে যেতে দেখা যায়।

কম্পটন শহরে একটি মেট্রোস্টেশনের সিসিটিভি ক্যামেরায় ঘটনাটি ধরা পড়ে। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে এক টুইটে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প বলেছেন, ‘‘জানোয়ার, তার অবশ্যই কঠিন শাস্তি হবে!”

লস অ্যাঞ্জেলেসের শেরিফ আলেক্স ভিলান্যুয়েভা এই হামলাকে ‘কাপুরোষচিত’ বলে বর্ণনা করেছেন। হামলাকারীকে খুঁজছে পুলিশ।

এফবিআই-র পরিসংখ্যানের বরাত দিয়ে বিবিসি জানায়, যুক্তরাষ্ট্রে ২০২০ সালে দায়িত্বে থাকা অবস্থায় প্রায় ৪৯ পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। তাদের মধ্যে আট জনকে সরাসরি গুলি করে হত্যা করা হয়।

শনিবারের ঘটনায় আহত দুই পুলিশ কর্মকর্তাকে যে হাসপাতালে রাখা হয়েছে তার সামনে একদল লোককে পুলিশ বিরোধী স্লোগান দিতে দেখা গেছে বলে জানান প্রত্যক্ষদর্শীরা। পুলিশ জানায়, বিক্ষোভকারী দলটি হাসপাতালের জরুরি বিভাগের প্রবেশদ্বারও আটকে রেখেছে।

যে দুই পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন তাদের নাম প্রকাশ করা হয়নি। তবে আহত দুইজনের মধ্যে নারী কর্মকর্তার বয়স ৩১ বছর এবং পুরুষ কর্মকর্তার বয়স ২৪ বছর।