মাস্ক পরতে বলায় দোকানের কর্মীকে গুলি

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া রাজ্যে একটি দোকানে ঢোকার সময় মাস্ক পরতে বলায় এক ব্যক্তি ক্ষিপ্ত হয়ে দোকানের কর্মীকে গুলি করেছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2020, 04:48 PM
Updated : 3 August 2020, 04:48 PM

পুলিশ জানিয়েছে, অ্যাডাম নামের ওই ব্যক্তি বেথলেহেম শহরের একটি সিগারেটের দোকানে ঢোকার চেষ্টা  করছিলেন। তখন করোনাভাইরাস সংক্রমণ রোধে তাকে মাস্ক পরতে বলে দোকানের এক কর্মী।

কিন্তু অ্যাডাম তা না করে দুটো সিগারেট ছিনিয়ে নিয়ে চলে যেতে শুরু করলে সেগুলো ফিরিয়ে আনতে দোকানকর্মীও তার পিছু নেন। এরপরই ক্ষিপ্ত অ্যাডাম হাতবন্দুক বের করে ওই কর্মীকে গুলি করেন।

পরে পুলিশের সঙ্গেও একদফা গোলাগুলির পর ওই ব্যক্তি আহত হন এবং পুলিশ তাকে গ্রেপ্তার করে বলে জানিয়েছে ‘দ্য ওয়াশিংটন পোস্ট’ পত্রিকা।

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে বাধ্যতামূলকভাবে মাস্ক পরার নিয়ম চালু হলেও মার্কিনিরা অনেকেই মাস্ক পরতে চান না। মাস্ক পরা নিয়ে বচসা এবং সহিংসতার বেশ কয়েকটি ঘটনা ঘটেছে এর আগেও।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে গত মাসেই ওয়ালমার্টের শপিং মলে ঢোকার সময় মাস্ক পরা নিয়ে এক ব্যক্তির সঙ্গে দোকানকর্মীর তর্কাতর্কি হয়। একপর্যায়ে কর্মীকে গুলি করতেও উদ্যত হন ওই ব্যক্তি।

এমন একাধিক ঘটনার মধ্যে পেনসিলভানিয়ায় গুলির ঘটনাটি সর্বসাম্প্রতিক।গত শুক্রবার এ ঘটনা ঘটে। যদিও ঘটনার হোতা অ্যাডামের এটর্নি বলছেন, মহামারীর কারণে চাকরি খুইয়ে কঠিন সময়ের মধ্যে থাকার কারণে অ্যাডাম এমন কাণ্ড করেছেন।