করোনাভাইরাস: হংকংয়ে সব স্কুল বন্ধ ঘোষণা

হংকংয়ে স্থানীয় পর্যায়ে করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় নতুন করে কমিউনিটি সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কার কারণে সোমবার থেকে সব স্কুল বন্ধ ঘোষণা করেছে শিক্ষা ব্যুরো।

>>রয়টার্স
Published : 10 July 2020, 12:20 PM
Updated : 10 July 2020, 12:20 PM

হংকংয়ে শুক্রবার নতুন ৩৮ জনের ভাইরাস শনাক্ত হয়েছে। স্কুল শিক্ষার্থীসহ অভিভাবকরাও সম্প্রতি ভাইরাস আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন সেখানকার শিক্ষা সচিব।

১২ বছর বয়সের এক স্কুল শিক্ষার্থীর মা বলেন, “গত কয়েকদিনে হংকংয়ে স্থানীয় পর্যায়ে ভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়া নিয়ে বাবা-মায়েরা অনেকেই উদ্বিগ্ন।”

বৃহস্পতিবার ভাইরাস শনাক্ত হয়েছে ৪২ জনের। কর্তৃপক্ষ বলছে, নতুন আক্রান্তদের ৩২ জনই স্থানীয়ভাবে সংক্রমিত হয়েছে। এ নিয়ে জানুয়ারি থেকে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১, ৪০৪ জনে। মারা গেছে ৭ জন।

হংকংয়ে জানুয়ারি থেকেই অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করা হয়। অনেক স্কুলই অনলাইনে কিংবা কনফারেন্স কলের মাধ্যমে পাঠদানের কার্যক্রম নিয়েছে। আন্তর্জাতিক বহু স্কুলও এরই মধ্যে গ্রীষ্মের ছুটিতে রয়েছে।

গত মে মাসে করোনাভাইরাসের প্রকোপ কমেছে জানিয়ে হংকংয়ে সামাজিক দূরত্ববিধি শিথিলের ঘোষণা দেন নেতা ক্যারি লাম। এরপর বেশকিছু বিনোদোনমূলক স্থান চালু হওয়ার পাশাপাশি কিছু কিছু স্কুলেও ক্লাস শুরু হয়।

কিন্তু গত তিনদিনে ভাইরাস শনাক্ত হওয়া রোগীর সংখ্যা হঠাৎই অনেক বেড়ে যাওয়ায় শুক্রবার শিক্ষা ব্যুরো সব স্কুল বন্ধ ঘোষণা করল।