সিউলের আকাশে ড্রোনের আলোতে হাত ধোয়া, শারীরিক দূরত্ব মানার পরামর্শ

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের আকাশে বর্ণিল আলোর ছটায় হাত ধোয়া ও শারিরীক দূরত্ব মেনে চলার পরামর্শ সম্বলিত ছবি এঁকেছে ৩০০টি ড্রোন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 July 2020, 11:49 AM
Updated : 8 July 2020, 04:06 PM

শনিবার স্থানীয় সময় সন্ধ্যার পরপরই হান নদীর উপর ড্রোন ব্যবহার করে এ সিনক্রোনাইজড লাইট ডিসপ্লে অনুষ্ঠিত হয় বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

দক্ষিণ কোরিয়ার ভূমি, অবকাঠামো ও পরিবহন মন্ত্রণালয় ১০ মিনিটের এ প্রদর্শনীর আয়োজন করেছিল।

প্রদর্শনীতে নানান ফর্মেশন ও আলো ব্যবহার করে ড্রোনগুলো আকাশে সাদা রংয়ের ফেইস মাস্ক ও নতুন করোনাভাইরাসের প্রতীক হিসেবে লাল বৃত্ত এঁকেছিল।

তাদের আঁকা আরও ছবির মধ্যে ছিল সুরক্ষা উপকরণ পরিহিত স্বাস্থ্যকর্মী এবং চিকিৎসক-নার্সদের ধন্যবাদ জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে নেয়া নানান উদ্যোগের প্রতি কৃতজ্ঞতা বার্তাও।

প্রাদুর্ভাবের শুরুতে নতুন করোনাভাইরাসের সংক্রমণ ঠেকিয়ে বিশ্বজুড়ে প্রশংসিত হলেও সাম্প্রতিক সপ্তাহগুলোতে দক্ষিণ কোরিয়ার শনাক্ত রোগীর পরিমাণ বাড়তে দেখা যাচ্ছে।

ধর্মীয় স্থাপনাগুলোতে ভিড় এবং সিউলের বাইরে হকারদের বাড়ি বাড়ি পণ্য বিক্রির সুযোগ থাকায় দেশটিতে নতুন করে কোভিড-১৯ এর সংক্রমণ বাড়ছে বলে ধারণা করা হচ্ছে।

এশিয়ার চতুর্থ বৃহত্তম অর্থনীতির এ দেশটিতে বুধবার নতুন ৬৩ জনের দেহে প্রাণঘাতী নতুন করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে; অবশ্য এ নতুন রোগীদের মধ্যে ৩৩ জনই বাইরে থেকে দেশটিতে প্রবেশ করেছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বুধবার বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৫টা পর্যন্ত দক্ষিণ কোরিয়ায় শনাক্ত মোট রোগীর সংখ্যা ছিল ১৩ হাজার ২৪৪, মৃত্যু হয়েছে ২৮৫ জনের।