কোভিড-১৯: ভারতে একদিনে ৯৮৮৭ রোগী শনাক্ত

লকডাউন শিথিলের পর থেকে ভারতজুড়ে নতুন করোনাভাইরাসের সংক্রমণ ও কোভিড-১৯ এ মৃত্যু লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2020, 06:32 AM
Updated : 6 June 2020, 10:37 AM

দেশটিতে এখন প্রাণঘাতী ভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই আগের দিনের রেকর্ড টপকে যাচ্ছে।

শুক্রবার থেকে শনিবার সকাল পর্যন্ত ভারতে রেকর্ড ৯ হাজার ৮৮৭ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে বলে আনন্দবাজারের এক প্রতিবেদনে জানানো হয়েছে।

দেশটিতে একদিনে এত রোগী আগে শনাক্ত হয়নি।

দুই লাখ ৩৬ হাজারের বেশি কোভিড-১৯ রোগী নিয়ে দেশটি এখন আক্রান্তের সংখ্যায় ইতালিকে ছাড়িয়ে ষষ্ঠ স্থানে উঠে এল। শনাক্ত রোগীর সংখ্যায় ভারতের আগে এখন কেবল স্পেন, যুক্তরাজ্য, রাশিয়া, ব্রাজিল ও যুক্তরাষ্ট্র।

সর্বাধিক আক্রান্ত শনাক্তের দিনে করোনাভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যুও দেখেছে ভারত। শুক্রবার থেকে শনিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশটিতে কোভিড-১৯ এ আক্রান্ত ২৯৪ জনের মৃত্যু হয়েছে।

নতুন এ করোনাভাইরাস ভারতে এখন পর্যন্ত ৬ হাজার ৬৪২ জনের প্রাণ কেড়ে নিয়েছে বলে দেশটির সরকারি হিসাবে বলা হয়েছে।

দেশটিতে আক্রান্ত-মৃত্যুর সিংহভাগই মহারাষ্ট্রের। ভাইরাসের দাপটে গুজরাট, দিল্লির পাশাপাশি তামিল নাডু, রাজস্থান, উত্তর প্রদেশ ও মধ্যপ্রদেশও বিপর্যস্ত। 

২৪ ঘণ্টায় ৪২৭ নতুন আক্রান্ত নিয়ে পশ্চিমবঙ্গে শনিবার সকাল পর্যন্ত কোভিড-১৯ রোগীর মোট সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৩০৩ এ। ভাইরাস রাজ্যটির ৩৬৬ জনের প্রাণও কেড়ে নিয়েছে। কলকাতা, হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা পেরিয়ে অন্যান্য জেলাতেও সংক্রমণ ছড়িয়ে পড়ায় উদ্বেগ বাড়ছে বলে রাজ্যটির কর্মকর্তারা জানিয়েছেন।

আক্রান্তদের মধ্যে আরও চার হাজার ৯৮২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে বলে শনিকার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে। এ নিয়ে দেশটিতে কোভিড-১৯ রোগ থেকে সেরে উঠলেন এক লাখ ১৫ হাজার ৯৪২ জন।