সিক্রেট সার্ভিস নিউ ইয়র্কে যেতে দেয়নি: ট্রাম্প

নিউ ইয়র্ক শহরের জাভিটস সেন্টারে একটি ফিল্ড হাসপাতাল উদ্বোধনের সময় সেখানে উপস্থিত থাকতে চেয়েছিলেন, কিন্তু সিক্রেট সার্ভিস তাকে যেতে দেয়নি বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2020, 05:56 AM
Updated : 30 March 2020, 05:56 AM

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে উপচে পড়া রোগীদের জন্য জাভিটস সেন্টারের ওই অস্থায়ী হাসপাতালে প্রায় দুই হাজার ৯০০ শয্যার ব্যবস্থা করা যাবে, এমন প্রত্যাশা করা হচ্ছে বলে জানিয়েছে সিএনএন।

রোববার করোনাভাইরাস টাস্কফোর্সের ব্রিফিংয়ে ট্রাম্প বলেন, “আগামীকাল এটি উদ্বোধন করবে তারা। সবকিছু তুচ্ছ করে আমি সেখানে থাকতে চেয়েছিলাম, কিন্তু সিক্রেট সার্ভিস ও এর সঙ্গে জড়িত সবাই আমাকে যেতে দেয়নি। তারা আমাকে যেতে দেয়নি।

“সেখানে থাকতে পারলে আমার ভালো লাগতো কিন্তু সুস্পষ্ট কারণেই তারা আমাকে যেতে দেয়নি।”

এরপর হাসপাতালটির বিষয়ে বিস্তারিত জানান তিনি।

বলেন,“নিউ ইয়র্কে আমরা ২,৯০০ রুম, বেডের হাসপাতাল তৈরি করেছি। কেন্দ্রীয় সরকারই এটি করেছে, অঙ্গরাজ্য সরকার নয়।”

এ বিষয়ে মার্কিন সিক্রেট সার্ভিসের মুখপাত্র বলেন, “নিরাপত্তাজনিত কারণে আমাদের ‍সিক্রেট সার্ভিস সুরক্ষা পাওয়া ব্যক্তি, সুরক্ষার ধরন, কৌশল ও দায়দায়িত্ব সর্ম্পকে কোনো আলোচনা করে না।”            

জাভিটস সেন্টারকে হাসপাতালে রূপান্তর করতে মার্কিন সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোর কাজ করেছে।

যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্যগুলোর মধ্যে সবচেয়ে বেশি লোক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে নিউ ইয়র্ক অঙ্গরাজ্যে। সিএনএন এর হিসাব অনুযায়ী, অঙ্গরাজ্যটির ৫৯ হাজার ৫১৩ জন আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৯৬৫ জনের। 

সোমবার সকাল নাগাদ জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেওয়া সর্বশেষ তথ্যে যুক্তরাষ্ট্রে নভেল করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা এক লাখ ৪৩ হাজার ২৫ জন, মৃত্যুর সংখ্যা দুই হাজার ৫০৯ এবং সুস্থ হওয়া রোগীর সংখ্যা চার হাজার ৮৫৬ জন বলে দেখা গেছে।