করোনাভাইরাস উদ্বেগের মধ্যে জার্মান রাজ্য সরকারের অর্থমন্ত্রীর আত্মাহুতি

করোনাভাইরাস মহামারীতে অর্থনীতি নিয়ে উদ্বেগের মধ্যে জার্মানির হেসে রাজ্যের অর্থমন্ত্রী টোমাস শেফার রেললাইনে আত্মাহুতি দিয়েছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2020, 03:44 PM
Updated : 29 March 2020, 03:44 PM

যে শহরকে জার্মানির অর্থনীতির কেন্দ্র বলা হয়, সেই ফ্রাঙ্কফুর্টের অবস্থান এই হেসে রাজ্যেই।

ডয়চে ভেলের খবরে বলা হয়, ফ্রাঙ্কফুর্ট আর মাইনজের মধ্যবর্তী হোশেম শহরে হাইস্পিড ট্রেন লাইনের ওপর থেকে শনিবার শেফারের ছিন্নভিন্ন লাশ উদ্ধার হয়।

রেললাইনে লাশ দেখে যিনি পুলিশে খবর দিয়েছিলেন, তিনি প্রথমে চিনতে না পারলেও পরে পুলিশ নিশ্চিত করে, ওই মৃতদেহ রাজ্যের অর্থমন্ত্রীর এবং তিনি আত্মহত্যা করেছেন।

জার্মান চ্যান্সেলর আঙ্গেলা মের্কেলের ক্রিশ্চিয়ান ডেমোক্রেটিক পার্টির নেতা টোমাস শেফার হেসে রাজ্যের রাজনীতিতে জড়িত দুই দশকের বেশি সময় ধরে। রাজ্যের অর্থমন্ত্রীর দায়িত্বই তিনি গত দশ বছর ধরে পালন করে আসছিলেন। 

ধারণা করা হচ্ছিল, রাজ্য সরকারের প্রধান ফোলকার বুফিয়ের ২০২৩ সালে আবারও নির্বাচন না করলে টোমাস শেফারই তার স্থলাভিষিক্ত হবেন

এ ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করে বুফিয়ের বলেছেন, করোনাভাইরাস মহামারীর কারণে গত কিছুদিন ধরেই মানসিক চাপ আর উদ্বেগের মধ্যে দিন কাটাচ্ছিলেন শেফার।

“তার মূল দুঃশ্চিন্তা ছিল, এই দুর্দিনে জনগণের বিপুল প্রত্যাশা, বিশেষ করে আর্থিক সহায়তার ক্ষেত্রে তিনি পূরণ করতে পারবেন কি না। আসলে উত্তরণের কোনো পথ তিনি খুঁজে পাচ্ছিলেন না। তিনি হতাশ হয়ে পড়েছিলেন, আর তাকে আমাদের হারাতো হল। আমি, আমরা এই ঘটনায় হতবাক।”