হ্যান্ড স্যানিটাইজার মজুদ ঠেকাতে সুপারমার্কেটের সুপার কৌশল

মহামারি আকারে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ায় বিশ্বজুড়ে লোকজন টয়লেট পেপার, মাস্ক, একবার ব্যবহার্য গ্লভস ও স্যানিটাইজার কেনার জন্য হুমড়ি খেয়ে পড়ছে, কেউ কেউ এগুলোর মধ্যে কোনো কোনোটি অতিরিক্ত কিনে বাসায় মজুদ করছেন, ফলে প্রয়োজন থাকলেও অনেক ক্রেতা এসব পণ্য বাজারে খুঁজেই পাচ্ছেন না।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2020, 10:53 AM
Updated : 23 March 2020, 10:57 AM

এসব পণ্যের মধ্যে হ্যান্ড স্যানিটাইজার কিনে মজুদ করার জন্য লোকজন প্রায় পাগল হয়ে উঠেছে। এ সমস্যা সমাধানে ডেনমার্কের একটি সুপারমার্কেট খুব সাধারণ কিন্তু অত্যন্ত বুদ্ধিদীপ্ত এক কৌশল প্রয়োগ করেছে। তাদের এই কৌশল অনেকেরই মনে ধরায় তারা টুইটারে ওই ডেনিশ সুপারমার্কেটের আইডিয়া শেয়ার করছেন।

দেশটির ‘রোতুনদেন’ সুপারমার্কেট নিজেদের ডেনমার্কের সবচেয়ে সুন্দর সুপারমার্কেট বলে বিবেচনা করে, তারা মানুষের দৈনন্দিন ব্যস্ত জীবনের কথা মাথায় রেখে কেনাকাটার স্বতন্ত্র পরিবেশ তৈরি করেছে বলে দাবি করে।

স্পষ্টত তারা শুধু যত বেশি পারা যায় তত বিক্রি করার দিকেই নজর রাখে না, প্রয়োজন অনুযায়ী সবাই যেন পণ্য পায় তার দিকেও নজর রাখে।

এই সুপারশপটি এখন এক বোতল হ্যান্ড স্যানিটাইজার বিক্রি করছে ৪০ ডেনিশ ক্রোনে, কিন্তু দুই বোতল স্যানিটাইজারের দাম রাখছে ১০০০ ক্রোন। 

কোনো কোনো ক্রেতা অনেক বেশি স্যানিটাইজার কিনছে, এমনটি লক্ষ্য করার পর তারা এটি বন্ধ করতে নজিরবিহীন এ দাম নির্ধারণের বুদ্ধি বের করেছে।