ইরানের কয়েকটি শহরে ছড়িয়েছে করোনাভাইরাস, মৃত ২

এবার ইরানের কয়েকটি শহরে করোনাভাইরাস ছড়িয়ে যাওয়ার খবর জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। ভাইরাসটিতে এরই মধ্যে দুইজনের মৃত্যু্ও হয়েছে।

>>রয়টার্স
Published : 21 Feb 2020, 06:09 PM
Updated : 21 Feb 2020, 06:09 PM

কর্তৃপক্ষ জানিয়েছে ভাইরাসটির প্রাদুর্ভাব শুরু হয়েছে কওম শহর থেকে। নতুন করে ১৩ জনের দেহে এ ভাইরাস সংক্রমণ নিশ্চিত হওয়া গেছে। সব মিলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ জনে।

কওম শহর থেকে মানুষের চলাচলের মধ্য দিয়ে ভাইরাস ছড়িয়ে গেছে তেহরান, বাবোল, আরাক, ইসফাহান, রাস্ত এবং অন্যান্য শহরে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা মিনু মোহরেজ একথা জানিয়েছেন।

“ইরানের সব শহরেই এ ভাইরাসের অস্তিত্ব থাকাও সম্ভব”, বলেছেন তিনি। তবে রাজধানী তেহরান থেকে ১২০ কিলোমিটার দক্ষিণের শহর কওম এই বেশি সংখ্যক মানুষ ভাইরাস আক্রান্ত হয়েছে।

নতুন আক্রান্তদের ৭ জনই কওম এর। তেহরানে আক্রান্ত হয়েছে চারজন এবং গিলান প্রদেশে ২ জন আক্রান্ত হয়েছে বলে এক টুইটে জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র।

স্বাস্থ্য কর্মকর্তারা বৃহস্পতিবার কওম শহরে সব ধর্মীয় সমাবেশ বন্ধের ডাক দিয়েছেন। কওম শহরে কাজ করা চীনা শ্রমিকদের কাছ থেকেই সম্ভবত এ ভাইরাসটির প্রাদুর্ভাব ঘটেছে, বলছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা মিনু মোহরেজ।