‘স্বাগত জানাতে আসবেন ৭০ লাখ’, ট্রাম্পের দাবিতে টুইটারে ব্যঙ্গ

ভারতে প্রথম সফরে সাদর অভ্যর্থনা পেতে চলেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। তাকে অভ্যর্থনা জানাতে আসবেন ৭০ লাখ মানুষ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এমন কথাই বলেছেন দাবি করে ট্রাম্প টুইটারে ব্যাপক হাস্য-রসিকতার শিকার হয়েছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2020, 05:51 PM
Updated : 19 Feb 2020, 05:51 PM

এনডিটিভি জানায়, ওয়াশিংটনে একটি ট্রিপে যাওয়ার আগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ট্রাম্প বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাকে কথা দিয়েছেন, গুজরাটে আহমেদাবাদের বিমানবন্দরে তাকে স্বাগত জানাতে আসবেন ৭০ লাখ মানুষ।

তিনি বলেন, ‘‘আমাদের সঙ্গে ভারত খুব ভাল ব্যবহার করেনি। কিন্তু আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে খুব পছন্দ করি। তিনি বলেছেন, বিমানবন্দর এবং ওই ইভেন্টে আসবেন ৭০ লাখ মানুষ।'' ট্রাম্প যে ইভেন্টের কথা বলছেন সেটি হচ্ছে ‘নমস্তে ট্রাম্প' মিছিল পূর্ববর্তী একটি রোডশো’।

ট্রাম্পের স্বভাবসুলভ এমন অতিরঞ্জিত দাবিকে ঘিরেই টুইটার ভেসে গেছে ব্যাঙ্গ-বিদ্রুপে। অনেকেই বলেছেন, ২০১১ সালের জনগণনা অনুযায়ী আহমেদাবাদের জনসংখ্যা ৫৫ লাখ। ২০২০ সালে তা বেড়ে হওয়ার কথা প্রায় ৮৬ লাখ। সে হিসেবে ট্রাম্পের দাবি সত্য হলে তার সফরের দিন শহরের ৮০ শতাংশ মানুষ তাকে স্বাগত জানাতে আসবেন!

আগামী সোমবার দু'দিনের ভারত সফরে যাচ্ছেন ডনাল্ড ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্টের এবারের এ ভারত সফরের মূল উদ্দেশ্য বাণিজ্য চুক্তি হলেও দু'দেশের সর্বোচ্চ নেতৃত্বের মধ্যে সন্ত্রাসবাদ রোধে একসঙ্গে পদক্ষেপ নেওয়াসহ আরও নানা বিষয়েও আলোচনা হতে পারে বলে মনে করা হচ্ছে।