যুক্তরাষ্ট্রে বাস-ট্রেইলার-গাড়ির সংঘর্ষে নিহত ৫

যুক্তরাষ্ট্রের প্যানসিলভ্যাইনিয়া টার্নপাইক মহাসড়কে একটি পর্যটন বাস, তিনটি ট্রাক্টর ট্রেইলার ও একটি যাত্রীবাহী গাড়ির সংঘর্ষে পাঁচ জন নিহত হয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2020, 08:54 AM
Updated : 6 Jan 2020, 08:54 AM

রোববার ভোররাতে পিটসবার্গ থেকে প্রায় ৬৪ কিলোমিটার দক্ষিণপূর্বে মাউন্ট প্লেজান্ট টাউনশিপে কাছে ঘটা এ দুর্ঘটনায় আরও প্রায় ৬০ জন আহত হয়েছে, জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। 

দুর্ঘটনার পর প্যানসিলভ্যাইনিয়া অঙ্গরাজ্যের গুরুত্বপূর্ণ পূব-পশ্চিমমুখি টার্নপাইক মহাসড়কের ১৩৮ কিলোমিটার অংশের উভয় লেনে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়ে। এতে সড়কটির নিউ স্টানটন ও ব্রিজউড প্রান্তে ছুটি কাটিয়ে গন্তব্যে ফিরতে থাকা লোকজন ও গাড়ির ভিড় জমে যায়। 

প্রায় ১৬ ঘণ্টা পর মহাসড়কের বন্ধ অংশটি ফের খুলে দেওয়া হয় বলে অঙ্গরাজ্য পুলিশ জানিয়েছে।

দুর্ঘটনার কয়েক ঘণ্টা পর এক সংবাদ সম্মেলনে অঙ্গরাজ্য পুলিশের মুখপাত্র স্টিফেন লিমানি জানান, পর্যটন বাসটি নিচের দিকে নামার সময় মহাসড়কের একটি বাঁকে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে ‍যায়, এরপর দুটি ট্রাক্টর ট্রেইলার এসে বাসটির ওপর আছড়ে পড়ে, তারপর একটি বড় রিগ ট্রাক এসে গাড়িগুলোকে ধাক্কা দেয়, একইভাবে আরেকটি যাত্রীবাহী গাড়িও এখানে এসে দুর্ঘটনায় পড়ে।

এভাবে দুর্ঘটনায় পড়া গাড়িগুলোর পাঁচ আরোহী নিহত এবং আরও প্রায় ৬০ জন আহত হয়। আহতদের সবাইকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে দুই জনের আঘাত সঙ্কটজনক হলেও তারা বেঁচে যাবেন বলে প্রত্যাশা করা হচ্ছে, জানিয়েছেন লিমানি।

আহতদের সবার বয়স সাত থেকে ৭০ বছরের মধ্যে বলে জানিয়েছেন তিনি।

দুর্ঘটনার কয়েক ঘণ্টা পর যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ট্রান্সপোর্ট সেইফটি বোর্ডের (এনটিএসবি) তদন্তকারীরা ঘটনাস্থলে পৌঁছে তদন্ত শুরু করেছেন বলে জানা গেছে।

পর্যটন বাসটির যাত্রীদের মধ্যে জাপানি ও স্প্যানিশ ভাষী কিছু লোকও ছিল বলে লিমানি জানিয়েছেন।