সূর্যগ্রহণ দেখতে দেড়লাখের চশমা পরে সমালোচনার ঝড়ে মোদী

রাজনৈতিক জীবনের শুরু থেকেই যিনি পার্থিব সম্পত্তিতে মোহ না থাকা এবং মানুষের সেবায় জীবন উৎসর্গের ভাবমূর্তি তৈরি করেছেন,সে মানুষই এবার প্রধানমন্ত্রী হিসাবে বিলাসিতার জন্য সমালোচনার ঝড়ে পড়েছেন স্যোশাল মিডিয়ায়।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2019, 02:05 PM
Updated : 26 Dec 2019, 04:17 PM

দেড় লাখ রুপির রোদচশমা পরে সূর্যগ্রহণ দেখে বিতর্ক সৃষ্টি করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।স্যোশাল মিডিয়ায় এই চশমা নিয়েই শুরু হয় আলোচনা-সমালোচনা।

বছরের শেষ সূর্যগ্রহণকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকাল থেকেই মানুষের উৎসাহ ছিল তুঙ্গে। মোদীও কৌতুহলী হয়ে গিয়েছিলেন সেই সূর্যগ্রহণ দেখতে। চোখে চশমা লাগিয়ে আকাশের দিকে তাকিয়ে ছিলেন তিনি। কিন্তু আকাশ মেঘলা থাকায় হতাশ হতে হয় তাকে।

 সেকথা এদিন টুইটারেও জানিয়েছিলেন মোদী। টুইটের ছবিতে দেখা যায়, মোদী একটি সানগ্লাস পরে আছেন। আর সূর্যগ্রহণ দেখার বিশেষ চশমাটা তার হাতে ধরা রয়েছে।

‘বিজনেস টুডে’ পত্রিকা জানায়, মোদীর এ টুইট দেখে তার পরে থাকা চশমাটিই সবার মনোযোগ কেড়েছে। এ চশমা সাধারণ নয় বরং এটি একটি জার্মান কোম্পানির বিলাসবহুল চশমা, যার দাম ভারতীয় মুদ্রায় ১ লাখ ৬০ হাজার রূপি- এটি স্পষ্ট হতেই নেটদুনিয়ায় ট্রল হতে শুরু করেন মোদী।

একজন টুইটার ব্যবহারকারী চশমাটির দাম জানিয়ে দেন।আরো অনেকেই দাবি করেন, মেব্যাক আইওয়্যারের সানগ্লাস পরেছেন মোদী, যার দাম দেড় লাখ রূপি। চশমায় খোদাই করা ‘মেব্যাক আর্টিস্ট ভি’ লেখাটিও একজনের নজরে পড়েছে। মোদীর সমালোচনায় তিনি লিখেছেন, প্রধানমন্ত্রী নিজেই নিজেকে ‘ফকির’ বলে এসেছেন, অথচ তার চোখে এমন বিলাসবহল চশমা!

অনেকে আবার কটাক্ষের সুরে বলছেন, “মোদী ফকির, কিন্তু ব্র্যান্ডেড ফকির।” অনেকে প্রশ্ন তুলে বলেছেন, যে প্রধানমন্ত্রী দাবি করতেন ৩৫ বছর বয়স পর্যন্ত তার কাছে এক টাকাও ছিল না, সেই তারই এত বিলাসবহুল জীবন?