গঙ্গার ঘাটে মোদীর হোঁচট, ভিডিও ভাইরাল

গঙ্গা নদীর এক ঘাটে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হোঁচট খেয়ে পড়ে যাওয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ভাইরাল হয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Dec 2019, 08:28 AM
Updated : 15 Dec 2019, 08:32 AM

শনিবার জাতীয় গঙ্গা পরিষদের প্রথম বৈঠকে যোগ দিতে উত্তর প্রদেশের কানপুরে গিয়েছিলেন তিনি। সেখানে স্পিডবোটে চড়ে ‘নমামি গঙ্গে’ প্রকল্পের গঙ্গা নদী পরিষ্কার করার কাজ পরিদর্শনের পর ‘অটল ঘাট’ এর সিঁড়ি বেয়ে দ্রুত গতিতে ওঠার সময় হোঁচট খেয়ে পড়ে যান মোদী, জানিয়েছে আনন্দবাজার পত্রিকা।

ভিডিওতে দেখা যায়, সামনের দিকে উপুড় হয়ে পড়ে যাওয়া মোদী ভূমিতে হাত রেখে পতন ঠেকাচ্ছেন। এ সময় তার নিরাপত্তার দায়িত্বে থাকা এসপিজি বাহিনীর চার সদস্য দৌঁড়ে আসেন, তাদের মধ্যে দুই জন তাকে টেনে তোলেন। মোদীও দ্রুত নিজেকে সামলে নেন।   

এই ঘাটের ধাপে কিছুটা পরপরই হিন্দিতে লেখা রয়েছে,‘সাবধান, উঁচু সিঁড়ি!’

আনন্দবাজার লিখেছে, যার ফিটনেস ও প্রখর দৃষ্টির ওপর ভক্তদের সীমাহীন আস্থা, এই সতর্কবার্তা তার চোখ এড়াল কী করে সেটাই প্রশ্ন। মোদীর এমন পতন ও প্রকাশ্যে অন্যের সাহায্য নিয়ে সামলানোর ঘটনা ‘বিরলের মধ্যে বিরলতম’, বলছে শাসক-বিরোধী দুই শিবিরই।

এ ঘটনা নিয়ে ‘#মোদীফল্‌স’ ট্রেন্ডিং হয়েছে টুইটারে। ছড়িয়েছে রসিকতা, মিম। একটি ভিডিয়োতে নেপথ্য কণ্ঠকে জোর দিয়ে বলতে শোনা গেছে, ‘‘বলছি তো আমি দেখেছি, মোদীজিকে পড়ে যেতে।”