সিরিয়ার ইদলিবে ‘বিমান হামলায় নিহত ২০’

সিরিয়ার বিদ্রোহী অধিকৃত ইদলিব প্রদেশে বিমান হামলায় অন্তত ২০ জন নিহত হয়েছে বলে সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ও সরকারবিরোধী আন্দোলনকারীরা জানিয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2019, 05:29 PM
Updated : 7 Dec 2019, 05:41 PM

শনিবার সিরিয়ার সরকারি বাহিনী ও রাশিয়ার বাহিনী বিমান হামলাগুলো চালিয়েছে বলে অভিযোগ করেছে তারা, জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

অবজারভেটরি জানিয়েছে, সিরিয়ার উত্তরপশ্চিমাঞ্চলীয় ইদলিব অঞ্চলের পাঁচটি গ্রামে বিমান হামলাগুলো চালানো হয়েছে। এগুলোর মধ্যে বালিউন গ্রামের একটি বাজারে রাশিয়ার জঙ্গি বিমানগুলোর একটির হামলায় নয় জন নিহত হয়েছে। আল বারা গ্রামে আরেকটি হামলায় আরও চার জন নিহত হয়েছে।

অবজারভেটরি আরও জানিয়েছে, আবদিতা গ্রামে সিরিয়ার সরকারি বাহিনীর হেলিকপ্টার থেকে ব্যারেল বোমা ফেলা হয়েছে, এতে আরও পাঁচ জন নিহত হয়। এছাড়া জেবগাস ও তেল মিনিস গ্রামেও ব্যারেল বোমা ফেলা হয়েছে, তাতে আরও দুই জন নিহত হয়।

নিহত ২০ জনের মধ্যে আটটি শিশু রয়েছে বলে জানিয়েছে অবজারভেটরি। 

ইদলিবে সিরিয়ার সেনাবাহিনী ও তাদের মিত্র রাশিয়ার বাহিনীর শনিবারের সামরিক অভিযান নিয়ে সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম কোনো প্রতিবেদন করেনি বলে জানিয়েছে রয়টার্স।

ইদলিবে সিরিয়ার প্রতিবেশী দেশ তুরস্কের সেনা মোতায়েন আছে। তুরস্ক সিরিয়ার আঙ্কারাপন্থি বিদ্রোহী বাহিনীকে সমর্থন দিয়ে আসছে। ইদলিবে হামলা বন্ধ রাখার বিষয়ে অগাস্টে তুরস্ক ও রাশিয়ার মধ্যে একটি সমঝোতা হয়েছিল, কিন্তু তাতে হামলা বন্ধ হয়নি।