পর্যটকের সঙ্গে প্রতারণা, দিল্লিতে ট্যাক্সিচালক গ্রেপ্তার

উৎসবের কারণে শহরের সবকিছু অচল হয়ে পড়েছে- এমনটা জানিয়ে এক মার্কিন পর্যটকের কাছ থেকে ৯০ হাজারেরও বেশি রুপি হাতিয়ে নেওয়ার অভিযোগে দিল্লির এক ট্যাক্সিচালককে গ্রেপ্তার করেছে ভারতীয় পুলিশ।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2019, 09:36 AM
Updated : 22 Oct 2019, 09:41 AM

মার্কিন নাগরিক জর্জ ভেনমেটার গত ১৮ অক্টোবর দিল্লিতে নেমেই ওই ট্যাক্সিচালক ও তার সাঙ্গপাঙ্গদের হাতে প্রতারিত হন বলে অভিযোগ করেছেন, জানিয়েছে এনডিটিভি।

যুক্তরাষ্ট্রের এ পর্যটক দিল্লির পাহারগঞ্জের একটি হোটেল আগে থেকেই বুক করে রেখেছিলেন। জর্জের অভিযোগ, দিল্লিতে নামার পর ওই ট্যাক্সিচালক তাকে পাহারগঞ্জে নিয়ে যাওয়ার কথা বলে কাছাকাছি একটি সড়কে নিয়ে যান, যেটি পুলিশের দেওয়া ব্যারিকেডে বন্ধ ছিল।

“সড়কটি দেখিয়ে চালক উৎসবের কারণে দিল্লির সব রাস্তা বন্ধ হয়ে গেছে জানিয়ে ওই পর্যটককে কনাট প্লেসের ভুয়া একটি ট্রাভেল এজেন্সিতে নিয়ে যান। ওই এজেন্সির কর্মীরা মার্কিন পর্যটককে বলেন, পুরো শহরই অচল হয়ে পড়েছে। তারা পরে মার্কিন নাগরিকের সঙ্গে পাহারগঞ্জের হোটেলটির এক ‘প্রতিনিধির’ও কথা বলিয়ে দেন, যিনি তাকে হোটেলটি বন্ধ হয়ে গেছে বলে জানান,” প্রতারণার অভিযোগ বিষয়ে সংবাদ সম্মেলনে বিস্তারিত বলেন দিল্লি পুলিশের উপ-কমিশনার ইশ সিংগাল।

ট্যাক্সিচালক ও ভুয়া ট্রাভেল এজেন্সিটির কর্মীদের কথায় সন্তুষ্ট না হয়ে জর্জ পরে একটি অটোরিকশায় চেপে বসলে সেটির চালকও তাকে ‘শহর অচল হয়ে আছে’ বলে জানান।

“ওই ব্যক্তি তাকে আরেকটি ভুয়া ট্রাভেল এজেন্সিতে নিয়ে যান; সেখানকার কর্মীরা তাকে জয়পুর ও আগ্রার হোটেল বুক করে দেন। মার্কিন এ পর্যটক সেখানে টাকা পরিশোধ করে আগ্রায় চলে যান,” জানিয়েছে পুলিশ।

আগ্রায় পৌঁছানোর পর জর্জ দিল্লির পাহারগঞ্জের হোটেলে ফোন করে বুকিংয়ের অর্থ ফেরত চাইলে প্রতারণার বিষয়টি বেরিয়ে আসে।

ট্যাক্সিচালককে গ্রেপ্তারের পাশাপাশি পুলিশ এ ঘটনায় একটি প্রতারণা মামলাও দায়ের করেছে বলে জানিয়েছে এনডিটিভি।