শিশুকে কবর দিতে গিয়ে উদ্ধার জীবন্ত আরেক শিশু!

জন্মের কয়েক মিনিট পরই মারা যাওয়া এক শিশুকে কবর দিতে গিয়ে মাটির নিচ থেকে উদ্ধার হয়েছে জীবন্ত আরেক নবজাতক। ভারতের উত্তর প্রদেশের এক গ্রামে ঘটেছে এ ঘটনা।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2019, 01:03 PM
Updated : 14 Oct 2019, 01:03 PM

স্থানীয় পুলিশ প্রধান অভিনন্দন সিং সাংবাদিকদের জানান, এক গ্রামবাসী তার সদ্য মারা যাওয়া মেয়েকে কবর দিতে গিয়ে মাটি খোঁড়ার সময় ওই জীবন্ত শিশুর সন্ধান পেয়েছেন।

শিশুটিকে কাপড়ে মুড়িয়ে একটি মাটির পাত্রে রাখা ছিল। প্রায় তিন ফুট মাটি খোঁড়ার পরই ওই মাটির পাত্রে কোদালের আঘাত লাগে। মাটি সরাতেই দেখা মেলে নবজাতকের। তার শ্বাস-প্রশ্বাস তখনও চলছিল। সঙ্গে সঙ্গে শিশুটিকে হাসপাতালে নেওয়া হয়।

চিকিৎসকরা বলছেন, শিশুটি অপরিণত অবস্থায় জন্মেছে এবং কবর খুঁড়ে তোলার আগে দুইদিন সে মাটির নিচে ছিল। এখন শিশুটির চিকিৎসা চলছে এবং আগের চেয়ে অনেকটাই শারীরিক উন্নতি হয়েছে।

বিবিসি জানায়, পুলিশ ঘটনাটি তদন্ত করে দেখছে। শিশুটির বাবা-মাকেও খুঁজে বের করার চেষ্টা চলছে। তাদের জ্ঞাতার্থেই ঘটনাটি ঘটেছে বলে পুলিশ ধারণা করছে।

ভারতীয় সমাজ সংস্কৃতিতে নারী এখনও বৈষম্যের শিকার। সামজিক ও অর্থনৈতিকভাবে তাদেরকে প্রায়ই বোঝা মনে করা হয়, বিশেষ করে গরিব সম্প্রদায়ে। ফলে সেখানে হরহামেশাই চলছে কন্যা শিশু হত্যা।