ছয় দিরহাম দামের ২ আম চুরিতে জরিমানা ৫,০০০ দিরহাম

দুটি আম চুরির অপরাধে এক ভারতীয়কে পাঁচ হাজার দিরহাম জরিমানা করে দেশে ফেরত পাঠানোর আদেশ দিয়েছে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) এক আদালত।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2019, 09:34 AM
Updated : 24 Sept 2019, 09:34 AM

এক যাত্রীর মালপত্র থেকে ওই দুটি আম চুরি করার দায়ে গত বছর দুবাই পুলিশ ওই ভারতীয়কে গ্রেপ্তার করেছিল, খালিজি টাইমসে প্রকাশিত খবরের বরাতে জানিয়েছে এনডিটিভি।

সোমবার জরিমানার অর্থ পরিশোধ করেছেন তিনি।

২৭ বছর বয়সী ওই ব্যক্তি ২০১৭ সালের ১১ অগাস্ট দুবাই বিমানবন্দরের পণ্যাগারে রাখা একটি লাগেজ খুলে ছয় দিরহাম মূল্যের ওই দুটি আম চুরি করেছিলেন।

তদন্ত ও জিজ্ঞাসাবাদে ওই ব্যক্তি জানিয়েছেন, দুবাই বিমানবন্দরের তিন নম্বর টার্মিনালে কাজ করতেন তিনি। তার কাজ ছিল কন্টেইনার থেকে যাত্রীদের লাগেজ নিয়ে এসে কনভেয়ার বেল্টে তুলে দেওয়া ও সেখান থেকে লাগেজ কন্টেইনারে নিয়ে যাওয়া।

ঘটনার দিন তিনি খুব তৃষ্ণার্ত ছিলেন ও পানি খুজতেছিলেন বলে জানিয়েছেন। এ সময় ভারতে পাঠানোর জন্য রাখা ফলের বাক্স খুলে দুটি আম তিনি চুরি করেছিলেন বলে স্বীকার করেছেন।

২০১৮-র এপ্রিলে পুলিশ তাকে ডেকে পাঠায় ও ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে। এরপর তাকে গ্রেপ্তার করে তার বাসস্থানে তল্লাশি চালানো হয়। কিন্তু সেখানে কোনো চুরির মাল পাওয়া যায়নি।

এক নিরাপত্তা কর্মকর্তা জানিয়েছেন, পণ্যাগারের সিসিটিভি ক্যামেরায় বিমানবন্দরের ওই কর্মীকে যাত্রীর লাগেজ খুলতে ও চুরি করতে দেখেছিলেন তিনি। 

আদালতের রায়ে বিরুদ্ধে ১৫ দিনের মধ্যে আপিল করার সুযোগ পাবেন ওই অভিযুক্ত।