জঙ্গি হামলার আশঙ্কা, কেরালায় উচ্চ সতর্কতা

ভারতের দক্ষিণাঞ্চলে যে কোনো মুহূর্তে জঙ্গি হামলার আশঙ্কা করছে সেনাবাহিনী। কেরালা রাজ্যকে রাখা হচ্ছে উচ্চ সতর্কাবস্থায়।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2019, 03:36 PM
Updated : 9 Sept 2019, 03:43 PM

সেনাবাহিনীর এক শীর্ষ কর্মকর্তা সোমবার সাংবাদিকদের কাছে হামলার এ আভাস পাওয়ার কথা জানান। রাজ্য পুলিশ সেনাবাহিনীর সতর্কবার্তা পেয়ে জনবহুল স্থানগুলোতে কড়া পাহারায় নেমেছে।

সাউদার্ন আর্মি কমান্ডার লেফ্টটেন্যান্ট জেনারেল এস কে সাইনি বলেছেন, “আরব সাগরে ভারত-পাকিস্তান সীমান্তের স্যার ক্রিক এলাকায় পরিত্যক্ত কয়েকটি নৌকা খুঁজে পাওয়া গেছে।"

“আমরা ভারতের দক্ষিণাঞ্চলে এবং ভারতীয় উপদ্বীপে সম্ভাব্য জঙ্গি হামলা পরিকল্পনার আরো বেশ কিছু তথ্যও হাতে পেয়েছি।”

মহারাষ্ট্রের পুনের কাছে কানহেতে সেনা আইন কলেজ ক্যাম্পাসে একটি অনুষ্ঠানে সাংবাদিক বৈঠকে এ পূর্বাভাস দেন লেফটেন্যান্ট জেনারেল সাইনি। আর একারণেই স্যার ক্রিক অঞ্চলে নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানান তিনি।

‘দ্য টাইমস অব ইন্ডিয়া' জানায়, সেনাবাহিনীর এ খবরের পর দক্ষিণের রাজ্য কেরালার স্থানীয় প্রশাসন থেকেও উচ্চ সতর্ক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

কেরালা পুলিশ প্রধান লোকনাথ বেহেরা সব জেলার পুলিশ প্রধানকে নিজ নিজ অঞ্চলে সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকার নির্দেশ দিয়েছেন। বিশেষ করে বাস স্ট্যান্ড, রেলস্টেশন, বিমানবন্দরসহ লোক সমাগমপূর্ণ স্থানে কঠোর নজরদারির ব্যবস্থা করতে বলা হয়েছে।

এক পুলিশ কর্মকর্তা বলেন, “কেরালার নবান্ন উৎসবের (ওনাম) সময় যেসব জায়গায় লোক সমাগম বেশি হতে পারে সেসব স্থানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।”

দক্ষিণাঞ্চলে হামলার হুমকির পর অন্ধ্র প্রদেশের ৯৭৪ কিলোমিটার দীর্ঘ সমুদ্র উপকূল জুড়েও নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানান স্থানীয় কর্মকর্তারা। বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানেও নজরদারি ও সতর্কতা বাড়ানো হয়েছে।