মহাকাশে অপরাধের ‘প্রথম অভিযোগ’ তদন্ত করবে নাসা

আন্তর্জাতিক মহাকাশ স্টেশন থেকে এক নারী নভোচারী তার সাবেক সঙ্গীর ব্যাংক একাউন্টে অনুপ্রবেশের চেষ্টা করেছিলেন বলে অভিযোগ উঠেছে।

নিউজডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2019, 10:27 AM
Updated : 25 August 2019, 11:13 AM

যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসা ওই অভিযোগ তদন্ত করে দেখার ঘোষণা দিয়েছে। সম্ভবত মহাকাশ থেকে অপরাধ ঘটানোর এটাই প্রথম ঘটনা।

নিউ ইয়র্ক টাইমস জানায়, অ্যান ম্যাকক্লাইন মহাকাশ স্টেশনে বসে তার সাবেক সঙ্গীর ব্যাংক একাউন্টে প্রবেশের চেষ্টা করার কথা স্বীকার করেছেন।

তবে তার দাবি, তিনি অন্যায় কিছু করেননি।

তার সাবেক সঙ্গী সামার ওর্ডেন ‘ফেডারেল ট্রেড কমিশনের’ কাছে ম্যাকক্লাইনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন বলে শনিবার জানায় বিবিসি।

বিমান বাহিনীর নারী গোয়েন্দা কর্মকর্তা ওর্ডেন ও ম্যাকক্লাইন ২০১৪ সালে বিয়ে করেন। চার বছর পর ২০১৮ সালে ম্যাকক্লাইন বিচ্ছেদের আবেদন করেন। তিনি বর্তমানে মহাকাশে রয়েছেন।

ম্যাকক্লাইন তার আইনজীবীর মাধ্যমে নিউ ইয়র্ক টাইমসকে জানান, তিনি শুধু তার পরিবারের আর্থিক অবস্থার খবর জানতে চেয়েছিলেন। তাদের একমাত্র ছেলের বেড়ে উঠা, তার যত্ন এবং বিল ঠিকঠাকভাবে পরিশোধের জন্য পর্যাপ্ত অর্থ আছে কিনা তিনি শুধু সেটা দেখতে চেয়েছিলেন।

“তিনি অত্যন্ত জোরাল গলায় অন্যায় কিছু না করার দাবি করেছেন।”

নাসার মহাপরিদর্শকের কার্যালয়ের তদন্ত কর্মকর্তারা উভয়ের বক্তব্য জানতে তাদের সঙ্গে যোগাযোগ করেছেন বলেও জানায় নিউ ইয়র্ক টাইমস।