আইরিশ-ফরাসি কিশোরী ‘সম্ভবত ক্ষুধায় মানসিক চাপে মারা গেছে’

মালয়েশিয়ার একটি রিসোর্ট থেকে নিখোঁজ আইরিশ-ফরাসি কিশোরী আন্ত্রিক রক্তপাতে মারা গেছে বলে দেশটির কর্তৃপক্ষগুলো জানিয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2019, 07:32 AM
Updated : 15 August 2019, 07:33 AM

দীর্ঘ সময় ধরে না খেয়ে থাকা ও মানসিক চাপ ১৫ বছর বয়সী ওই কিশোরীর আন্ত্রিক রক্তপাতের কারণ হতে পারে বলে মনে করছেন তারা, জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

গত সপ্তাহে পরিবারের সদস্যদের সঙ্গে কুয়ালা লামপুরের ৭০ কিলোমিটার দক্ষিণের শহর সেরেমবানের রেইনফরেস্ট রিসোর্ট দুসুনে এসছিলেন বুদ্ধি প্রতিবন্ধী নোরা অ্যান কুয়োরিন। পরদিন রোববার সকাল থেকে তার আর কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না।

দশ দিন পর চলতি সপ্তাহের মঙ্গলবার রিসোর্ট থেকে প্রায় ২দশমিক ৫ কিলোমিটার দূরে জঙ্গলের পাশে একটি নদীর কাছ থেকে তার মৃতদেহ উদ্ধার করা হয়।

বুধবার মৃতদেহের ময়নাতদন্ত করা হয়। ময়নাতদন্তের প্রতিবেদনে কুয়োরিনের অন্ত্র ক্ষতিগ্রস্ত ছিল বলে দেখা গেছে, কিন্তু কোনো দৈহিক নির্যাতনের প্রমাণ পাওয়া যায়নি বলে জানিয়েছে মালয়েশীয় পুলিশ। 

তাকে অপহরণের পর হত্যা করা হয়েছে, ‘আপাতত’ সে ধরনের কোনো প্রমাণ বা ইঙ্গিত পাওয়া যায়নি বলে জানিয়েছে তারা। 

নোরার খোঁজে ড্রোন ও প্রশিক্ষিত কুকুর নিয়ে মালয়েশিয়ার উদ্ধারকারী দলের তিনশরও বেশি সদস্য রিসোর্ট সংলগ্ন বন চষে বেড়িয়েছেন। উদ্ধার তৎপরতায় তাদের সঙ্গে স্থানীয় দুই ওঝাও যোগ দিয়েছিলেন ।

নোরার খোঁজে উপযুক্ত তথ্যের জন্য বেলফাস্ট-ভিত্তিক অজ্ঞাতনামা এক ব্যবসায়িক প্রতিষ্ঠান ৫০ হাজার মালয়েশিয়ান রিঙ্গিত (প্রায় ১২ হাজার ডলার) পুরস্কারও ঘোষণা করেছিল।