আজাদ কাশ্মীরে আক্রমণের পরিকল্পনা করছে ভারত: ইমরান খান

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, পাকিস্তান-শাসিত আজাদ কাশ্মীরে সামরিক হামলার পরিকল্পনা করছে ভারত। পাকিস্তান এমন যে কোনো পদক্ষেপের কড়া জবাব দেবে বলে হুঁশিয়ার করেছেন তিনি।

>>রয়টার্স
Published : 14 August 2019, 03:18 PM
Updated : 14 August 2019, 03:18 PM

বুধবার পাকিস্তানের স্বাধীনতা দিবসে পাক-শাসিত কাশ্মীরের রাজধানী মুজাফফরবাদে এক ভাষণে ইমরান খান একথা বলেন। গত বছর পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর ওই অঞ্চলে এই প্রথম গেলেন ইমরান।

রাজ্য পার্লামেন্টে বিশেষ অধিবেশনের ওই ভাষণে তিনি বলেন, “আমরা জাতীয় নিরাপত্তা কমিটির (এনএসসি) দু’টো বৈঠক করেছি। আমাদের কাছে তথ্য আছে। ভারত যে আজাদ কাশ্মীরে আক্রমণের পরিকল্পনা করেছে সে ব্যাপারে পাকিস্তানের সেনাবাহিনী পুরোপুরি ওয়াকিবহাল।”

“পুলওয়ামা কাণ্ডের পর ভারত ফেব্রুয়ারিতে জঙ্গি বিমান নিয়ে ভেতরে ঢুকে বালাকোটে যে হামলা চালিয়েছিল এবার তারা তার চেয়েও বড় ধরনের হামলা পরিকল্পনা করেছে বলে আমাদের কাছে তথ্য আছে।”

“কাশ্মীর নিয়ে ভারত তাদের পদক্ষেপ থেকে আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃষ্টি অন্যদিকে সরিয়ে নিতেই আজাদ কাশ্মীরে আক্রমণ করতে চাইছে,” বলেন ইমরান।

গত ৫ অগাস্ট জম্মু-কাশ্মীরের স্বায়ত্ত্বশাসনের বিশেষ মর্যাদা কেড়ে নেয় ভারত সরকার। পাশাপাশি রাজ্যটিকে ভেঙে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল করার ঘোষণাও দেয়।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সতর্ক করে দিয়ে ইমরান খান বলেছেন, “আপনার কাছে আমার বার্তা এটাই: আপনি কিছু করলে প্রতিটি ইটের জবাব পাথর দিয়ে দেওয়া হবে।”

“আমাদের সেনাবাহিনী প্রস্তুত। শুধু সেবাহিনীই নয় বরং গোটা জাতিই সেনাবাহিনীর সঙ্গে মিলে লড়বে। আমরা প্রস্তুত থাকব। আপনারা যা কিছুই করুন আমরা জবাব দেব---শেষ দেখে ছাড়ব।”