মালয়েশিয়ায় নিখোঁজ আইরিশ কিশোরীর মৃতদেহ পেল পুলিশ

মালয়েশিয়ার একটি রিসোর্ট থেকে দশদিন আগে নিখোঁজ এক আইরিশ কিশোরীর সন্ধানে নেমে তার মৃতদেহ খুঁজে পাওয়ার কথা জানিয়েছে পুলিশ। তবে কি কারণে তার মৃত্যু হল তা স্পষ্ট জানা যায়নি।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2019, 03:01 PM
Updated : 13 August 2019, 03:29 PM

পরিবারের সদস্যদের সঙ্গে কুয়ালা লামপুরের ৭০ কিলোমিটার দক্ষিণের শহর সেরেমবানের দুসুন রিসোর্টে আসার পর গত সপ্তাহের রোববার থেকে বুদ্ধি প্রতিবন্ধী ১৫ বছর বয়সী নোরা অ্যানের কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না।

উদ্ধার পাওয়া মৃতদেহটি নিখোঁজ ওই কিশোরীর কিনা জিজ্ঞেস করা হলে মালয়েশিয়ার উপ-পুলিশ প্রধান মাজলান মনসুর বলেন, তারা এ ব্যাপারে নিশ্চিত।

তাছাড়া, কিশোরীটির পরিবারকে ডেকে আনার পর তারাও মৃতদেহটি নোরার বলে নিশ্চিত করেছে বলে জানান সেরেমবানের পুলিশ প্রধান মোহাম্মদ মাত ইউসুফ। তিনি বলেন, বুধবার লাশের ময়না তদন্ত করা হবে।

রিসোর্টের প্রায় ২দশমিক ৫ কিলোমিটার দূরে একটি নদীর কাছ থেকে দেহটি উদ্ধার করে হেলিকপ্টারে করে কাছাকাছি একটি হাসপাতালে নেওয়া হয় বলে জানিয়েছে পুলিশ।

মালয়েশিয়ার উপ-পুলিশ প্রধান মাজলান মনসুর জানান, ঘটনাটি তদন্ত করে দেখছে কর্তৃপক্ষ। যদিও প্রাথমিক তদন্তে অপরাধের কোনো প্রমাণ পাওয়া যায় নি।

নোরার সন্ধানে ড্রোন ও প্রশিক্ষিত কুকুর নিয়ে মালয়েশিয়ার উদ্ধারকারী দলের ৩০০রও বেশি সদস্য রিসোর্ট সংলগ্ন বন চষে বেড়িয়েছেন।সোমবার উদ্ধার তৎপরতায় এদের সঙ্গে যোগ দিয়েছিলেন দুই ওঝাও।

নোরার খোঁজে উপযুক্ত তথ্যের জন্য বেলফাস্ট-ভিত্তিক অজ্ঞাতনামা এক ব্যবসায়িক প্রতিষ্ঠান ৫০ হাজার মালয়েশিয়ান রিঙ্গিত (প্রায় ১২ হাজার ডলার) পুরস্কারও ঘোষণা করেছিল।