ভারতের ‘ক্যাফে কফি ডে’ শপ চেইনের মালিক নিখোঁজ

জনপ্রিয় ভারতীয় চেইন শপ ‘ক্যাফে কফি ডে’ এর প্রতিষ্ঠাতা ও মালিক ভিজি সিদ্ধার্থ নিখোঁজ হয়েছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2019, 08:13 AM
Updated : 30 July 2019, 08:17 AM

সোমবার সন্ধ্যায় ভারতের দক্ষিণাঞ্চলীয় শহর মেঙ্গালুরুর পাশে নেত্রাবতী নদীর সেতুতে তাকে শেষবারের মতো দেখা গিয়েছিল বলে পুলিশ জানিয়েছে, খবর ভারতীয় গণমাধ্যমের।

তার খোঁজে উদ্ধাকারীদের দুটি দল নেত্রাবতী নদীতে তল্লাশি অভিযান চালাচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

এনডিটিভি জানিয়েছে, পুলিশের কাছে দেওয়া বক্তব্যে সিদ্ধার্থর গাড়ি চালক বাসবরাজ পাটিল বলেছেন, একটি টয়োটা গাড়িতে করে তারা বেঙ্গালুরু থেকে সকলেশপুর যাচ্ছিলেন, পথে গাড়ি ঘুড়িয়ে তাকে মেঙ্গালুরুর দিকে যেতে বলেন সিদ্ধার্থ।

মেঙ্গালুরুর নিকটে নেত্রাবতী নদীর একটি সেতুর কাছে আসার পর তাকে গাড়ি থামাতে বলে গাড়ি থেকে নেমে যান তিনি, এরপর চালককে সেতুর অপর প্রান্তে গিয়ে অপেক্ষা করতে বলেন।

“তিনি জানান, তিনি হেঁটে আসবেন। এক ঘণ্টা পার হওয়ার পর রাত ৮টার দিকে (স্থানীয় সময়) আমি তাকে কল দেই, কিন্তু উনার ফোন বন্ধ পাই। তখন আমি উনার ছেলেকে কল দিলে তিনি জানান, তিনিও তার বাবাকে ফোন দিয়েছিলেন। এর কিছুক্ষণ পর পুলিশের কাছে অভিযোগ করি আমি,” বলেছেন পাটিল।

তিন বছর ধরে সিদ্ধার্থর গাড়ির চালক হিসেবে কাজ করছেন তিনি।

মেঙ্গালুরুর পুলিশ কমিশনার সন্দীপ পাটিল জানিয়েছেন, শেষ দিকে সিদ্ধার্থ কার কার সঙ্গে কথা বলেছেন তা খতিয়ে দেখছেন তারা।

“ডগ স্কোয়াড ব্যবহার করে দেখা গেছে সেতুর মাঝ বরাবর এসে তারা থেমে যাচ্ছে। তল্লাশি অভিযানে স্থানীয় জেলেরাও সাহায্য করছে,” বলেন তিনি।

সিদ্ধার্থর ক্যাফে কফি ডে ভারতের সবচেয়ে বড় কফি চেইন শপ। ভারতজুড়ে এর ১,৭৫০টি ক্যাফে শপ আছে এবং মালয়েশিয়া, নেপাল ও মিশরে কয়েকটি আউটলেটও আছে।

স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে, গত দুই বছর ধরে বাড়তে থাকা প্রতিদ্বন্দ্বিতার মুখে ক্যাফে কফি ডে-র সম্প্রসারণের গতি কমে গিয়েছিল এবং কোম্পানিটি ছোট কয়েকটি আউটলেট বন্ধ করে দিয়েছে।

সিদ্ধার্থ তার কোম্পানির উল্লেখযোগ্য শেয়ার বিক্রি করে দেওয়ার জন্য কোকা-কোলার সঙ্গে কথা বলছিলেন বলে গত মাসে ইঙ্গিত দিয়েছিল ভারতীয় গণমাধ্যম। যদিও দুটি কোম্পানির কোনোটির পক্ষ থেকেই বিষয়টি নিশ্চিত করা হয়নি।

নিখোঁজ সিদ্ধার্থ ভারতের কর্নাটক রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী এসএম কৃষ্ণার মেয়ের স্বামী।