কম্বোডিয়ায় ভবন ধসের জেরে শীর্ষ কর্মকর্তা বরখাস্ত

কম্বোডিয়ার নির্মাণাধীন  সাত তলা ভবন ধসে ২৮ জন নিহতের ঘটনার জেরে শীর্ষ দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তাকে বরখাস্ত করেছেন প্রধানমন্ত্রী হুন সেন।

>>রয়টার্স
Published : 24 June 2019, 03:25 PM
Updated : 24 June 2019, 04:58 PM

দায়িত্ব পালনে ব্যর্থতা এবং বিপর্যয়কর ওই ঘটনা নিয়ে মিথ্যা বলার জন্য জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির উপ-পরিচালক নিম ভান্দাকে বরখাস্ত করা হয়েছে বলে ফেইসবুক পাতায় জানিয়েছেন হুন সেন। এ ব্যাপারে তিনি বিস্তারিত আর কিছু বলেননি।

গত শনিবার ভোররাতে দেশটির উপকূলীয় শহর সাইহানুকভিলে স্টিল ও কংক্রিটের সাত তলা কাঠামোটি ধসে পড়ে। এতে ২৮ জন নিহত এবং আরো ২৪ জন আহত হওয়া ছাড়াও ধসে পড়া বিপুল লোহালক্কড় ও ধ্বংসস্তূপের নিচে এখনো অনেকে চাপা পড়ে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

কম্বোডিয়ার রাজধানী নম পেনের পশ্চিমের সাইহানুকভিলের ওই ভবনটি একটি চীনা প্রকল্পের অধীনে নির্মিত হচ্ছিল। দুর্ঘটনার পর শাইহানুক প্রদেশের গভর্নর উন মিন তার পদত্যাগপত্র জমা দিয়েছেন এবং তা গৃহীতও হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী হুন সেন।

এক ফেইসবুক পোস্টে উন মিন বলেন, “এ ক্ষয়ক্ষতি এবং আমার ত্রুটিবিচ্যুতির জন্য আমি শাইহানুক প্রদেশের সবার কাছে ক্ষমাপ্রার্থী।” কম্বোডিয়ায় এমন উচ্চপদস্থ কর্মকর্তাদের ভুলের জন্য পদত্যাগ করা বিরল ঘটনা।