বিড়ালমুখো পাকিস্তানি মন্ত্রীর ছবি ভাইরাল

বিড়ালমুখো এক পাকিস্তানি মন্ত্রী ঝড় তুলেছেন নেট দুনিয়ায়। ফেইসবুকে লাইভ সংবাদ সম্মেলনে প্রাদেশিক মন্ত্রী শওকত ইউসুফজাইয়ের বিড়ালমুখো ছবি নিয়ে টুইটারে ব্যাপক হাসাহাসি হয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2019, 04:00 PM
Updated : 17 June 2019, 04:25 PM

ঘটনাটি ঘটেছে গত শুক্রবার। পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ার প্রাদেশিক সরকার সংবাদ সম্মেলনটি ফেইসবুকে লাইভ করেছে। তবে এসময় ফেইসবুকের ক্যাট ফিল্টার বা বিড়ালের মুখোশের ফিল্টার ভুলবশত অন থাকাতেই ঘটে ওই বিপত্তি।

পাখতুনখোয়ার স্বাস্থ্য ও তথ্যমন্ত্রী শওকত ইউসুফজাই সম্মেলনে প্রাদেশিক মন্ত্রিসভায় গৃহীত সিদ্ধান্ত নিয়ে আলোচনা করছিলেন। এ সময় ক্যাট ফিল্টার অন থাকার কারণে ইউসুফজাইয়ের মাথায় বসে বিড়ালের মত বড় গোলাপি কান আর মুখমন্ডলে বিড়ালের গোঁফ।

সামাজিক মাধ্যমে সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে যায় বিড়ালমুখো মন্ত্রীর ওই ছবি। টুইটার ব্যবহারকারীরা একের পর এক সরস পোস্ট দিতে শুরু করেন।

ছবিটি শেয়ার করে একজন টুইটারে লেখেন ‘খাইবার পাসের বিড়াল’। আরেকজন লেখেন, ‘কোনো রাজনীতিবিদের সবচেয়ে কিউট ছবি’। কেউ লিখেছেন, খাইবার পাখতুনখোয়া সরকারের স্যোশাল মিডিয়া টিম অনুযায়ী, ‘আমাদের মন্ত্রিসভায় এখন বিড়াল আছে।’

ইউসুফজাই বিষয়টি খেয়ালই করেননি। তবে পরে বিষয়টি জানতে পারার পর তিনি বলেন, “ব্যাপারটি একটি ভুলের কারণে হয়েছে। এটিকে গুরুত্ব দেওয়ার কিছু নেই।” পাশে বসে থাকা অন্যান্যদের ক্ষেত্রেও একই সমস্যা হয়েছে বলে মন্তব্য করেন ইউসুফজাই।

এক সাংবাদিক প্রথমে ক্যাট ফিল্টার চালু থাকার বিষয়টি খেয়াল করেন। এরপর লাইভ স্ট্রিম দেখতে থাকা অন্যান্য ব্যবহারকারীরাও ওই পেজের অ্যাডমিনকে ফিল্টার বন্ধ করার জন্য মেসেজ করে।

বিবিসি জানিয়েছে, ভিডিওটি অফিসিয়াল ফেইসবুক পেজে পোস্ট করেছিল পাখতুনখোয়ার ক্ষমতাসীন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টি। সংবাদ সম্মেলন শেষের কয়েকমিনিট পর তারা সেটি সরিয়ে নেয়।

পার্টির লোকজনেরাই ভুলটা করেছিল বলে অভিযোগ করা হচ্ছে। ভবিষ্যতে এমন ভুল যেন আর না হয় সে ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছে দলটি।