বাবার সহায়তায় আটক ওসাকায় অস্ত্র ছিনতাইকারী যুবক

জাপানে ওসাকায় রোববার সকালে পুলিশকে ছুরিকাঘাত করে পিস্তল ছিনতাইয়ের ঘটনার পঁচিশ ঘণ্টার মধ্যে এক যুবককে আটক করেছে পুলিশ।

এস এম নাদিম মাহমুদ, জাপান থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2019, 01:19 PM
Updated : 17 June 2019, 01:19 PM

যুবকটিকে তার বাবার সহায়তাতেই পুলিশ ধরতে পেরেছে।  সোমবার সকাল সাড়ে ৬ টার দিকে ওসাকা বিশ্ববিদ্যালয়ের কাছে মিনু সিটি থেকে  ইউজিরু ইমরি নামের ৩৩ বছর বয়সী ওই যুবককে আটক করা হয়।

চলতি মাসের ২৮ ও ২৯ তারিখে এ শহরেই জি-২০ সম্মেলন হওয়ার কথা রয়েছে। 

পুলিশ বলছে, টোকিওতে থাকলেও ওই যুবক শুক্রবার  ওসাকায় এসেছিলেন। স্থানীয় একটি হোটেলে রাত কাটানোর পর রোববার ভোর সাড়ে ৫ টার দিকে সুয়েতা সিটির এক পুলিশ বক্সে এক পুলিশকে ছুরিকাঘাত করে ৫ রাউণ্ড গুলিসহ এক পিস্তল ছিনিয়ে নিয়ে যায় সে।

ঘটনার পরপরই পুলিশ ওই যুবকের সিসিটিভি ফুটেজে তার ছবি শনাক্ত করে।  পরবর্তীতে টেলিভিশনে সিসিটিভি ফুটেজে ইমরির ছবি প্রকাশ হওয়ার পরই পুলিশের সঙ্গে যোগাযোগ করতে এগিয়ে আসেন ওই যুবকের বাবা।

নিজ উদ্যেগে পুলিশের কাছে নিজের ছেলের ছবিসহ তার ব্যক্তিগত সব তথ্য দিয়ে দেন।  শুধু তথ্য দিয়ে নয়, বরং অনেকটা কড়া ভাষায় পুলিশকে তিনি বলেন, “যেভাবেই হোক আমার ছেলেকে গ্রেপ্তার করেন। ওকে শাস্তি দিন। ও যে অপরাধ করেছে, তা কলংকজনক। ওকে ক্ষমা করা ঠিক হবে না।”

ওসাকা পুলিশ স্থানীয় সাংবাদিকদের বলেন, এ তথ্যগুলো পেয়ে পুলিশ যথেষ্ট উপকৃত হয়েছে। রাতভর তল্লাশি চালিয়ে সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের কাছে মিনু সিটি থেকে ইউজিরু ইমরিকে গ্রেপ্তার করা হয়।

পরে তাকে একটি হেলিকপ্টারে করে ওসাকা প্রাদশিক পুলিশের প্রধান কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। কেন ওই যুবক এই ধরনের ঘটনা ঘটিয়েছে, তা তদন্ত করবে পুলিশ।