লন্ডনে ১২ মিনিটের ব্যবধানে দুই খুন

যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে মাত্র ১২ মিনিটের ব্যবধানে দুটি খুনের ঘটনা ঘটেছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2019, 02:42 PM
Updated : 15 June 2019, 02:43 PM

শুক্রবার স্থানীয় সময় বিকাল প্রায় ৪টা ৪২ মিনিটের দিকে দক্ষিণ লন্ডনের ওয়ান্ডওর্থে ১৮ বছর বয়সী এক তরুণকে ছুরিকাঘাতে হত্যা করা হয়, এর কয়েক মিনিট পর ৪টা ৫৪ মিনিটে দক্ষিণপূর্ব লন্ডনের প্লুমস্টেড থেকে পুলিশের কাছে একটি ফোন আসে আর তাতে জানানো হয় সেখানে এক কিশোরকে গুলি করে হত্যা করা হয়েছে। 

এ দুটি ঘটনার প্রায় সাড়ে আট ঘণ্টা পর শনিবার ভোররাত ৩টা ২২ মিনিটের দিকে দক্ষিণপশ্চিম লন্ডনের ক্লাপহামে আরও একটি মারামারির ঘটনায় তিন ব্যক্তি ছুরিকাহত হন।

এসব ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ ১৪ জনকে গ্রেপ্তার করেছে বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে।  

আহত তিন জনের মধ্যে দুই জনের অবস্থা জানা না গেলেও তৃতীয় জনের আঘাত গুরুতর নয় বলে জানা গেছে।

অল্প সময়ের ব্যবধানে দুই কিশোর-তরুণের হত্যাকাণ্ডের ঘটনায় প্রায় ‘অসুস্থবোধ’ করছেন বলে এক টুইটে জানিয়েছেন লন্ডনের মেয়র সাদিক খান।  ঘটনাগুলোর বিষয়ে কারও কাছে কোনো তথ্য থাকলে তা কর্তৃপক্ষকে জানানোর অনুরোধ করেছেন তিনি।

ওয়ান্ডওর্থের খুনের ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ ১৬ থেকে ১৯ বছর বয়সী ছয় কিশোর-তরুণকে গ্রেপ্তার করেছে। এই এলাকার ডিসাইড রোডে খুনের ঘটনাটি ঘটে।  

এক টুইটে স্থানীয় এমপি রোসেনা আলিন খান হত্যাকাণ্ডের ঘটনাকে ‘হৃদয়বিদারক’ ও ‘শোচনীয়’ বলে বর্ণনা করেছেন।

অপরদিকে প্লুমস্টেডের হার্টভেল রোডের একটি কার পার্কে গুলিতে এক কিশোর নিহত হওয়ার পর ওই খুনের সঙ্গে জড়িত সন্দেহে পুলিশ তিন ব্যক্তি ও এক নারীকে গ্রেপ্তার করেছে।

ক্লাপহামের বেডফোর্ড রোডে তিন ব্যক্তিকে ছুরিকাঘাতের ঘটনায় জড়িত থাকায় দায়ে চার ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

এই দুই হত্যাকাণ্ডের ঘটনায় চলতি বছর লন্ডনে খুন হওয়া লোকের সংখ্যা ৫৫ জনে দাঁড়ালো। গত বছর লন্ডনে ১৩২টি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছিল যা এক দশকের মধ্যে সর্বোচ্চ ছিল।