কেনিয়ায় বোমা বিস্ফোরণে ‘বেশ কয়েকজন’ পুলিশ কর্মকর্তা নিহত

কেনিয়ায় রাস্তার পাশে পেতে রাখা বোমা বিস্ফোরণে টহল গাড়িতে থাকা ১১ পুলিশ কর্মকর্তার মধ্যে বেশ কয়েকজন নিহত হয়েছেন বলে পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন।  

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2019, 01:09 PM
Updated : 15 June 2019, 01:29 PM

শনিবার দেশটির সোমালিয়া সীমান্তের কাছে গাড়ি নিয়ে টহল দেওয়ার সময় এ ঘটনা ঘটে বলে পুলিশের মুখপাত্র চার্লস ওইনোর বরাতে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ওই ঘটনায় ঠিক কতোজন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন সে সংখ্যা জানার জন্য তিনি অপেক্ষা করে আছেন বলে রয়টার্সকে জানিয়েছেন ওইনো। 

তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি। তবে সোমালিয়ার কট্টরপন্থি বিদ্রোহীরা প্রায়ই কেনিয়ার নিরাপত্তা বাহিনীর ওপর হামলা চালিয়ে থাকে।

এর আগে কেনিয়ার উত্তরপূর্বাঞ্চলীয় সোমালি সীমান্তবর্তী এলাকা ওয়াজির থেকে তিন কেনীয় পুলিশকে অপহরণ করার দায় শুক্রবার স্বীকার করেছে সোমালিয়ার বিদ্রোহী জঙ্গি গোষ্ঠী আল শাবাব।  

টেলিফোনে আল শাবাবের মুখপাত্র আব্দিয়াসিস আবু মুসাব রয়টার্সকে বলেন, “গত রাতে আমরা ওয়াজির এলাকার কোনটোন গ্রাম দখল করে নিয়েছিলাম। পরে গ্রামটি ছেড়ে আসার সময় তিন কেনীয় পুলিশকে আমাদের সঙ্গে করে নিয়ে এসেছি।”

কেনিয়ার সামরিক বাহিনী দুদেশের সীমান্ত বরাবর সোমালিয়ার দক্ষিণাঞ্চলের কিছু অংশ ২০১১ সাল থেকে দখল করে রেখেছে। সেখানে কেনিয়ার বাহিনী সোমালিয়ার মিলিশিয়াদের সঙ্গে নিয়ে এলাকাটিকে আল শাবাবের নিয়ন্ত্রণমুক্ত করার জন্য লড়াই করছে। আল শাবাব কেনিয়া সীমান্ত অতিক্রম করে একের পর এক অপহরণ শুরু করার পর তাদের দমনে নাইরোবি ওই পদক্ষেপ নেয়।