মোদীকে ফোনে শুভেচ্ছার সঙ্গে শান্তির বার্তা ইমরানের

ভারতে লোকসভা ভোটের ফল প্রকাশের দিন টুইট করে ভাবী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানিয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এবার ফোন করে মোদীকে ফের শুভেচ্ছা জানানোসহ শান্তির বার্তা দিয়েছেন তিনি।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2019, 03:45 PM
Updated : 26 May 2019, 03:45 PM

রোববার ইমরান খান ফোন করে মোদীকে তার নির্বাচনী জয়ের জন্য অভিনন্দন জানান এবং বলেন, দক্ষিণ এশিয়ায় শান্তি, উন্নয়ন ও সমৃদ্ধির জন্য তিনি মোদীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে চান।

ভারতের পররাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছে, মোদীও তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানানোর জন্য পাকিস্তানের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।

প্রতিবেশীদের অগ্রাধিকার দেওয়ার সরকারি নীতির কথা মাথায় রেখে মোদী পাক প্রধানমন্ত্রী ইমরানকে মনে করিয়ে দিয়েছেন যে, কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই সবার আগে লড়তে হবে দারিদ্র দূরীকরণের জন্য।

তাছাড়া, এ অঞ্চলে শান্তি, উন্নয়ন ও সমৃদ্ধির জন্য যে পারস্পরিক বিশ্বাস বাড়ানো আর সন্ত্রাস, সহিংসতা বন্ধ করাই সবচেয়ে বেশি জরুরি সে কথাও পাকি প্রধানমন্ত্রীকে বলছেন প্রধানমন্ত্রী মোদী।

পরে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ ফয়সাল এক টুইটে মোদীকে অভিনন্দন জানিয়ে ইমরানের ফোন করার খবর জানিয়ে বলেছে, ইমরান খান দক্ষিণ এশিয়ায় তার শান্তি, সমৃদ্ধির প্রতিষ্ঠার দূরদৃষ্টির কথাই ফের মোদীকে বলেছেন এবং এ নিয়ে মোদীর সঙ্গে কাজ করতে মুখিয়ে আছেন।