৩০ মে শপথ নেবেন মোদী

ভারতে আগামী ৩০ মে সন্ধ্যা ৭টায় রাষ্ট্রপতি ভবনে দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন নরেন্দ্র মোদী। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের টুইটারে এ ঘোষণা দিয়েছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2019, 02:24 PM
Updated : 26 May 2019, 02:42 PM

লোকসভা নির্বাচনে জনমত স্পষ্ট হওয়ার পর মোদীর আবার প্রধানমন্ত্রী হওয়া একরকম নির্ধারিতই ছিল। শুধু কবে তিনি শপথ নিচ্ছেন সেই দিনক্ষণ ঘোষণার অপেক্ষা ছিল। রোববার সেটিই স্পষ্ট করল রাষ্ট্রপতি ভবন।

প্রধানমন্ত্রীর সঙ্গে একই দিন কয়েকজন মন্ত্রী শপথ নিতে পারেন বলে রাষ্ট্রপতি ভবন জানিয়েছে। তবে সে তালিকায় কারা থাকবেন তাদের নাম এখনো প্রকাশ করা হয়নি।

মোদী এবং ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সভাপতি অমিত শাহের ঘনিষ্ঠজনদের বরাত দিয়ে ভারতের আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, মন্ত্রিসভায় পশ্চিমবঙ্গ থেকে নতুন মুখ নিয়ে আসার পক্ষপাতী দু’জনই। তাই ৩০ মে রাষ্ট্রপতি ভবনে একাধিক বাঙালিকে শপথ নিতে দেখা যেতে পারে।

এ বার লোকসভায় ৩৫২ আসন পেয়ে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট।

শনিবার রাষ্ট্রপতি ভবনে সরকার গঠনের দাবিপত্র দেন  নরেন্দ্র মোদী। তারপরই শপথের দিনক্ষণ এবং প্রধানমন্ত্রী ছাড়া আর কে কে শপথ নেবেন, তা জানাতে বলেন রাষ্ট্রপতি। বিজেপি’র কাছ থেকে ইঙ্গিত পাওয়ার পরই শথগ্রহণের দিনক্ষণ ঘোষণা করে রাষ্ট্রপতি ভবন। সে অনুযায়ী প্রস্তুতিও শুরু হয়েছে।

আরও খবর