পদত্যাগ করতে পারেন রাহুল গান্ধী

ভারতে কংগ্রেসকে লোকসভা নির্বাচনী বৈতরণী পার করাতে পারেন নি সভাপতি রাহুল গান্ধী। তাই দলের ভয়াবহ পরাজয়ের দায় স্বীকার করে তিনি পদত্যাগ করতে পারেন বলে জানিয়েছেন দলেরই একজন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2019, 01:37 PM
Updated : 24 May 2019, 01:37 PM

ভোটের ফল পর্যালোচনা করতে শনিবার কংগ্রেসের ওয়ার্কিং কমিটি বৈঠকে বসবে দিল্লিতে। সেখানেই রাহুল পদত্যাগ করতে পারেন বলে জানিয়েছেন দলের ওই সদস্য।

‘দ্য ইকোনোমিক টাইমস’ পত্রিকা জানায়, দেশজুড়ে কংগ্রেসের খারাপ ফলের পর দলের হাল ধরা নিয়ে এরই মধ্যে দলের ভেতরেই গুঞ্জন শুরু হয়েছে।

দলের নানা স্তর থেকে গোপনে রাহুলের সমালোচনা শুরু হয়েছে। প্রশ্ন উঠেছে তার নেতৃত্ব নিয়েও। দলের অনেক নেতা তাদের পদত্যাগপত্রও পাঠাচ্ছেন।

উত্তরপ্রদেশে দলের খারাপ ফলের জন্য পদত্যাগপত্র পাঠিয়েছেন রাজ বব্বর। হারের দায় নিয়ে পদত্যাগ করেছেন কর্নাটকের কংগ্রেসের প্রচার কমিটির সভাপতি পাতিল। ওড়িশার কংগ্রেস সভাপতি নিরঞ্জন পট্টনায়কও পদত্যাগপত্র পাঠিয়েছেন।

এ পরিস্থিতির মধ্যেই নির্বাচনে পরাজয়ের সম্পূর্ণ দায় নিজের কাঁধে নিয়ে দলের সভাপতি পদ থেকে ইস্তফা দেওয়ার ইচ্ছার কথা বলেছেন রাহুল। মা সোনিয়া গান্ধীসহ ঊর্ধ্বতন কংগ্রেস নেতাদের কাছেও পদত্যাগ করার কথা বলেছেন তিনি।