‘প্রাণনাশের’ আশঙ্কায় নিরাপত্তা চাইলেন ঊর্মিলা

ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসের হয়ে রাজনীতিতে যোগ দেওয়া বলিউড অভিনেত্রী ঊর্মিলা মাতোন্ডকার উত্তর মুম্বাই আসন থেকে এবারের নির্বাচনে অংশ নিচ্ছেন। নির্বাচনী প্রচার চালাতে গিয়ে এক মারামারির ঘটনার পর নিজের প্রাণনাশের আশঙ্কা প্রকাশ করে পুলিশের সুরক্ষা চেয়েছেন তিনি।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2019, 12:48 PM
Updated : 15 April 2019, 01:39 PM

সোমবার বরিভালি রেলওয়ে স্টেশনের কাছেনির্বাচনী প্রচার চালাতে গেলে ঊর্মিলার সমর্থক এবং ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সমর্থকদের মধ্যে মারামারি হয় বলে জানিয়েছে এনডিটিভি।

ঊর্মিলার অভিযোগ, ১৫ থেকে ২০ জনের একটি দল তার কর্মীদের উপর হামলা চালিয়েছে। এর মধ্য দিয়ে প্রতিপক্ষ রাজনৈতিক দল ত্রাস সৃষ্টিরই চেষ্টা করছে।

তিনি বলেন, “আতঙ্ক ছড়াতেই এটি করা হয়েছে। এটি কেবলমাত্র শুরু,  এরপর তা নৃশংসতার দিকে মোড় নিতে পারে। আমার প্রাণনাশের হুমকি থাকায় আমি পুলিশি নিরাপত্তা চেয়েছি। আমি থানায় এ বিষয়ে একটি অভিযোগও দায়ের করেছি।”

ঘটনার বর্ণনায় তিনি বলেন, “আমরা শান্তিপূরণভাবে স্থানীয়দের মধ্যে প্রচার চালাচ্ছিলাম। কোথা থেকে ১৫-২০ জন লোক এসে ‘মোদী’ ‘মোদী’ বলে স্লোগান দিতে শুরু করে। আমি কোনো প্রতিক্রিয়া জানাইনি। কারণ, জানি এমনটা হবেই। তাই আমি আমার কর্মীদের শান্ত থেকে তাদের যেতে দিতে ইশারা করি।”

“কিন্তু তারা অশ্লীল ভাবে নাচতে শুরু করে এবং গালাগালি দেয়। সম্ভবত তারা আমাদের সঙ্গে থাকা নারীদের ভয় দেখাতে চেয়েছিল। তারপরই মারামারি শুরু হয়ে যায়, তারা নারীদের নিপীড়ন করে। আমি প্রথম দিন থেকেই বলছি তারা ঘৃণার রাজনীতি করছে। মুম্বাইয়ে আমি এটা হতে দেব না।”

গত মাসে কংগ্রেসে যোগ দেন ৪৫ বছরের ঊর্মিলা। নরথ মুম্বাই আসনে তার প্রধান প্রতিদ্বন্দ্বী বর্তমান সংসদ সদস্য বিজেপি নেতা গোপাল শেট্টি।

ভারতের জাতীয় নির্বাচনে সাত দফায় ভোট হবে। গত বৃহস্পতিবার প্রথম দফায় ভোট গ্রহণ হয়েছে। চতুর্থ দফায় আগামী ২৯ এপ্রিল মুম্বাইয়ে ভোট।