নেপালে রানওয়েতে পিছলে গিয়ে হেলিকপ্টারে বিমানের ধাক্কা, নিহত ৩

নেপালের লুকলা বিমানবন্দরে দাঁড়িয়ে থাকা দুটি হেলিকপ্টারে অভ্যন্তরীণ রুটের একটি বিমানের ধাক্কায় তিনজন নিহত ও দুইজন আহত হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 April 2019, 09:53 AM
Updated : 14 April 2019, 09:55 AM

রোববার সকালে সামিট এয়ারের ৯এন-এএমএইচ বিমানটি উড্ডয়নের আগমুহুর্তে পিছলে গিয়ে ৩০-৫০ মিটার দূরে পার্ক করে রাখা মানাং এয়ার ও শ্রী এয়ারের দুটি হেলিকপ্টারে আঘাত হানে, জানিয়েছে কাঠমান্ডু পোস্ট।

ঘটনাস্থলেই বিমানটির কো-পাইলট এস ধুঙ্গানা ও হেলিপ্যাডে থাকা পুলিশের সহকারী উপ-পরিদর্শক রাম বাহাদুর খাড়কার মৃত্যু হয় বলে জানান ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের মুখপাত্র প্রতাপ বাবু তিওয়ারি।

আহত আরেক সহকারী উপ-পরিদর্শক রুদ্র বাহাদুর শ্রেষ্ঠকে বিমানে করে কাঠমান্ডু নিয়ে এলেও শেষ রক্ষা হয়নি। চিকিৎসাধীন অবস্থায় তিনি গ্রান্ডে হাসপাতালে মারা যান বলে হাসপাতাল সূত্র নিশ্চিত করেছে। 

দুর্ঘটনায় আহত বিমানচালক আরবি রোকায়া এবং মানাং এয়ারের হেলিকপ্টারটির চালক ক্যাপ্টেন শেঠ গুরুংকেও একই হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে; তারা দুজনই আশঙ্কামুক্ত।

এভারেস্টের সবচেয়ে কাছাকাছি অবস্থিত লুকলা বিমানবন্দরটি তেনজিং-হিলারি বিমানবন্দর নামেও পরিচিত।

স্বল্প দৈর্ঘ্যের রানওয়ে (মাত্র ৫২৭ মিটার) ও ঝুঁকিপূর্ণ চড়াইয়ের কারণে একে বিশ্বের অন্যতম কঠিন ও বিপজ্জনক বিমানবন্দর হিসেবেও অভিহিত করা হয়।