ক্রাইস্টচার্চ: জেসিন্ডাকে ধন্যবাদ সংযুক্ত আরব আমিরাতের

ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলার পর পরিস্থিতি মোকাবেলায় নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা অ’ডুর্ন যে অনবদ্য ও অসাধারণ ভূমিকা রেখেছেন তার ভূয়সী প্রশংসা শোনা যাচ্ছে বিশ্বজুড়ে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2019, 09:14 AM
Updated : 23 March 2019, 09:14 AM

ভয়াবহ ওই হত্যাযজ্ঞের পর জেসিন্ডা যে মমতা ও আন্তরিকতা নিয়ে মুসলমানদের পাশে দাঁড়িয়েছেন তাকে সাধুবাদ জানিয়ে নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছে সংযুক্ত আরব আমিরাতও।

কৃতজ্ঞতাস্বরূপ শুক্রবার বিশ্বের অন্যতম উঁচু স্থাপনা বুর্জ আল খলিফাজুড়ে জেসিন্ডার একটি প্রতিকৃতি প্রদর্শিত হয় বলে জানিয়েছে গালফ নিউজ।

গত কয়েকদিনে বিশ্বজুড়ে তুমুল জনপ্রিয়তা অর্জন করা ওই প্রতিকৃতিতে নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রীকে মসজিদে হামলায় ক্ষতিগ্রস্ত একজনকে জড়িয়ে ধরতে দেখা যাচ্ছে।

সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম টুইটারে নিউ জিল্যান্ডের জনগণ ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।

“নিউ জিল্যান্ড আজ মসজিদে হামলায় শহীদদের স্মরণে নীরব ছিল। ধন্যবাদ প্রধানমন্ত্রী জেসিন্ডা অ’ডুর্ন ও নিউজিল্যান্ড, আপনাদের মমত্ব ও সহযোগিতা সন্ত্রাসী হামলায় স্তম্ভিত বিশ্বের মুসলিম সম্প্রদায় ও দেড়শ কোটি মুসলমানের হৃদয় জিতে নিয়েছে,” বলেছেন দুবাইয়ের এ শাসক।