ভারতীয় ব্যবসায়ী নীরব মোদীর জামিন আবেদন খারিজ

লন্ডনে গ্রেপ্তার ভারতীয় হীরা ব্যবসায়ী নীরব মোদীর জামিন আবেদন খারিজ করে দিয়েছে যুক্তরাজ্যের আদালত। আগামী ২৯ মার্চ পর্যন্ত তাকে পুলিশ হেফাজতে রাখার নির্দেশও দেওয়া হয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2019, 02:25 PM
Updated : 20 March 2019, 02:25 PM

নীরবের বিরুদ্ধে ভারতের রাষ্ট্রায়ত্ত্ব পঞ্জাব ন্যাশনাল ব্যাংকের সঙ্গে প্রায় ১৪ হাজার কোটি রুপির জালিয়াতির অভিযোগ রয়েছে।

ভারতের আনন্দবাজার পত্রিকা জানায়, ইংল্যান্ডের একটি আদালত নীরবের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির পর সেন্ট্রাল লন্ডন থেকে মঙ্গলবার তাকে গ্রেপ্তার করা হয়। ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) আবেদনের ভিত্তিতে ওই গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

হীরা ব্যবসায়ী নীরব ২০১৮ সালের শুরুর দিকে ভারত ত্যাগ করেন, তারপর আর তিনি দেশে ফেরেননি। বিবিসি জানায়, গত বছর জুনে নীরব লন্ডনে আছেন বলে খবর বেরিয়েছিল।

এবছর মার্চের শুরুর দিকে ব্রিটিশ দৈনিক টেলিগ্রাফ নীরবকে নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে। সেখানে বলা হয়, নীরব লন্ডনের অক্সফোর্ড স্ট্রিটে ৮০ লাখ পাউন্ড মূল্যের একটি ফ্ল্যাটে বসবাস করেন।

তাকে প্রত্যর্পণের জন্য গত অগাস্টে ভারত সরকার যুক্তরাজ্যের কাছে আবেদনও করেছিল। এ সপ্তাহে ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট কোর্ট নীরবের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। বুধবার ওই আদালতেই তার জামিন আবেদন খারিজ হয় বলে জানায় এনডিটিভি।