মোদীর পথ ধরে বিজেপি'র সবাই এখন ‘চৌকিদার’

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার টুইটার একাউন্টের নাম বদলে রেখেছেন ‘চৌকিদার নরেন্দ্র মোদী’।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2019, 03:49 PM
Updated : 17 March 2019, 03:59 PM

রোববার দ্য ‘টাইমস অব ইন্ডিয়া’র খবরে বলা হয়, আসন্ন জাতীয় নির্বাচনে প্রচারের নতুন কৌশল ধরেছেন মোদী। একদিন আগেই তিনি নির্বাচনী প্রচারে ‘ম্যাঁ ভি চৌকিদার হুঁ’ নামে নতুন এক  স্লোগান শুরু করেছেন।

টুইটারে তিনি লেখেন, “আপনাদের চৌকিদার দৃঢ়ভাবে দাঁড়িয়ে আছে এবং দেশের সেবা করছে।”

মোদীর পর তার দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রধান অমিত শাহ নিজের টুইটার একাউন্টে নামের আগে চৌকিদার যোগ করেন। দেখাদেখি অন্যান্য বিজেপি নেতাদের মধ্যে নামের সঙ্গে চৌকিদার জুড়ে দেওয়ার হিড়িক শুরু হয়েছে।

অমিত শাহ টুইটারে একটি ভিডিও পোস্ট করেন। যেখানে তিনি জনগণকে তার আশপাশ পরিষ্কার রাখতে বলেছেন।

অবশ্য ‘চৌকিদার’ শব্দ নিয়ে বিজেপি’র ভোটের লড়াইয়ে ‍নামা নতুন নয়। ২০১৪ সালের নির্বাচনী প্রচারের সময়ও মোদী জয়ী হলে ‘জনগণের সম্পদ এবং তাদের বিশ্বাসের সুরক্ষায় একজন চৌকিদারের মত কাজ করবেন’ বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন।

ফ্রান্স থেকে ভারতের রাফাল যুদ্ধবিমান কেনার চুক্তিতে দুর্নীতি অভিযোগ নিয়ে আলোচনা-সামলোচনার মধ্যে বিরোধী দল কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী এক বক্তৃতায় মোদী ওই দুর্নীতির সঙ্গে জড়িত দাবি করে বলেন, ‘চৌকিদারই চোর’।

শনিবার এক টুইটে মোদী লেখেন, “যারা দুর্নীতি, নোংরা ও সামাজিক কুসংস্কারের বিরুদ্ধে লাড়াই করছেন তারা সবাই চৌকিদার। যারা ভারতের উন্নয়নের জন্য কঠোর পরিশ্রম করছেন তারা চৌকিদার। আজ, সব ভারতীয় বলছেন #ম্যাঁ ভি চৌকিদার হুঁ।”